চাঁদপুর মেডিকেল কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

শহর প্রতিনিধি

চাঁদপুর মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ২ বছর ইন্টার্নশিপ এর প্রস্তাবনা বাতিলের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে। সোমবার দুপুরে চাঁদপুর শহরের শপথ চত্বর এলাকায় প্রায় ৫০ জন মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রী তাদের দাবি দাওয়া তুলে ধরে সড়কে সমাবেশ ও মানববন্ধন করে।
মেডিকেল কলেজ ছাত্র সংগঠন পরিষদের আহ্বায়ক ফজলে রাব্বি বলেন, ২০১২ সালে মেডিকেল এসোসিয়েশন কারিকুলাম বাংলাদেশ থেকে নির্দেশ ছিলো মেডিকেল কোর্স প্লান সাড়ে ৫ বছর এবং ইন্টার্নি এক বছর হবে। কিন্তু ২০১৯ সালে ৭ আগস্ট এই প্রজ্ঞাপনের বিরুদ্ধে স্বস্থ্যমন্ত্রী ও প্রধান কর্মকর্তারা কোর্স প্লান ঠিক রেখে ইন্টার্নি ২ বছরে উন্নতি করে। আর এক বছর ঠিক করা হয় উপজেলা পরিষদে। এ বিষয়ে আমাদের যথেষ্ঠ অভিমত রয়েছে।
তিনি আরো বলেন, আমরা কোন ভাবেই এই প্রজ্ঞাপন মানতে রাজি নই। যার প্রধান কারণ হচ্ছে, জেলা পর্যায় মেডিকেলে গেলে রেজিষ্টার্ড ও সিএ বা বিভিন্ন অধ্যাপকের সাহয্যে আমরা শিক্ষা অর্জন করতে পারি কিন্তু উপজেলা পর্যায়ে গেলে আমরা এই সুবিধাগুলো পাবো না। আমরা ২ বছর ইন্টার্নশিপ এর প্রস্তাবনা মানি না। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।
সমাবেশ ও মানববন্ধনে মেডিকেল কলেজ ছাত্র সংগঠন পরিষদের সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন লামিয়া নৌরিন, সিজান শেখ, নাবিকুল হাসনাথ, মিজানুর রহমান রাহাত, সাফায়াত সাইফুল্লাহ, মো. মিজানুর রহমান।

 

Related posts