এক ওভারে ৫ উইকেট!

বল হাতে অবিশ্বাস্য কীর্তি গড়েছেন অভিমন্যু মিঠুন। ভারতীয় এই ডান-হাতি পেসার এক ওভারে নিয়েছেন ৫ উইকেট, টি-টোয়েন্টি ক্রিকেটে যা রেকর্ড।
ভারতের সৈয়দ মুশতাক আলি ট্রফির সেমি-ফাইনালে শুক্রবার হারিয়ানার বিপক্ষে কর্নাটকের হয়ে নতুন এই ইতিহাস গড়েন মিঠুন। নিজের তৃতীয় ওভারে তিনি দিয়েছিলেন ১৮ রান, ইনিংসে যা সর্বোচ্চ। তবে তাতে দিক না হারিয়ে ইনিংসের শেষ ওভারে ফিরে নিজেকে অবিশ্বাস্য রূপে মেলে ধরে গড়েন অনন্য কীর্তি।

সুরাতে শেষ চারের ম্যাচে ১৯ ওভার শেষে হরিয়ানার রান তখন ৩ উইকেটে ১৯২। ২০০ পার হওয়াটা ছিল খুব সম্ভব। কিন্তু মিঠুন তা হতে দেননি। প্রথম তিন বলে হ্যাটট্রিক পূর্ণ করে পরের বলেও নেন উইকেট। স্পর্শ করেন লাসিথ মালিঙ্গাকে। গত সেপ্টেম্বরে নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে টানা চার বলে উইকেট নেওয়ার রেকর্ড গড়েছিলেন শ্রীলঙ্কান পেসার।

পঞ্চম বলে দেন একটি রান। আর শেষ বলে আবার তুলে নেন উইকেট। ২০ ওভার ক্রিকেটের সংস্করণে প্রথম বোলার হিসেবে এক ওভারে পাঁচ উইকেট নিলেন মিঠুন।

গত মাসেই ঘরোয়া ক্রিকেটে মনে রাখার মতো এক কীর্তি গড়েছিলেন মিঠুন। বিজয় হাজারে ট্রাফির ফাইনালে নিজের জন্মদিনে করেছিলেন হ্যাটট্রিক, প্রথমবারের মত লিস্ট ‘এ’ ক্রিকেটে নিয়েছিলেন ৫ উইকেট। এবার সেটাকেও ছাড়িয়ে গেলেন ভারতের হয়ে চারটি টেস্ট ও পাঁচটি ওয়ানডে খেলা ৩০ বছর বয়সী এই বোলার।

Related posts