ফরিদগঞ্জে একই দিনে বিএনপির পাল্টাপাল্টি ৪টি কমিটি ঘোষণা!

ফরিদগঞ্জ উপজেলায় গতকাল শনিবার একই দিনে একই সময়ে উপজেলা বিএনপি ও পৌর বিএনপির দুটি পরস্পর বিরোধী গ্রুপের পাল্টাপাল্টি কমিটি ঘোষণার মধ্য দিয়ে দ্বি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন করা হয়েছে। এক গ্রুপের নেতৃত্বে আছেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির রাজস্ব ও ব্যাংকিং বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি লায়ন হারুনুর রশিদ। অপর গ্রুপের নেতৃত্বে আছেন উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক শিল্পপতি এমএ হান্নান। এ নিয়ে এলাকায় বলাবলি হচ্ছে যে, বিএনপি আসলে তুমি কার?

সাবেক এমপি লায়ন হারুনুর রশিদের অনুসারী নেতা-কর্মীরা পুলিশের অনুমতি নিয়ে ফরিদগঞ্জ সদর থেকে প্রায় আড়াই কিঃ মিঃ দূরে গৃদকালিন্দিয়া এলাকায় বিশাল আয়োজনে বিএনপির দ্বি-বার্ষিক কাউন্সিল করেছে। এতে প্রধান অতিথি হিসেবে মঞ্চে উপবিষ্ট ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আজিজুর রহমান আজিজ। অপর গ্রুপও পুলিশের অনুমতি নিয়ে উপজেলা সদর থেকে প্রায় ১০ কিঃ মিঃ দূরে শোল্লা এলাকায় শিল্পপতি এমএ হান্নানের প্রয়াত বাবার নামে প্রতিষ্ঠিত আশেক আলী স্কুল এন্ড কলেজ মাঠে বিএনপির আয়োজিত দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে মঞ্চে উপবিষ্ট ছিলেন শিল্পপতি এমএ হান্নান।

বিএনপির পাল্টাপাল্টি দুটি সম্মেলনে লায়ন হারুনুর রশিদের অনুসারী হিসেবে উপজেলা বিএনপি সভাপতি হয়েছেন আলহাজ্ব আজিজুর রহমান আজিজ ও সাধারণ সম্পাদক হয়েছেন জাকির হোসেন পাটওয়ারী। পৌর বিএনপির সভাপতি হয়েছেন নাছির পাটওয়ারী ও সাধারণ সম্পাদক হয়েছেন সেলিম রাঢ়ী।

অপরদিকে শিল্পপতি এমএ হান্নানের অনুসারী হিসেবে উপজেলা বিএনপির সভাপতি হয়েছেন জেলা ছাত্রদলের সাবেক সভাপতি শরীফ মোঃ ইউনুছ ও সাধারণ সম্পাদক করা হয়েছে সাবেক ভিপি মজিবুর রহমান দুলালকে। পৌর বিএনপির সভাপতি করা হয়েছে আমানত গাজীকে এবং সাধারণ সম্পাদক করা হয়েছে জাহাঙ্গীর আলমকে। বিএনপির ওই ২টি সম্মেলন চলাকালীন ২টি স্থানে ফরিদগঞ্জ থানার পুলিশ মোতায়েন ছিল।

Related posts