বেগম রোকেয়া দিবসে চাঁদপুরে জয়িতার সম্মাননা পেলেন পাঁচ নারী

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদ্‌যাপন উপলক্ষে জেলা পর্যায়ে চাঁদপুর জেলায় ৫ জন নারীকে জয়িতা নির্বাচিত করা হয়েছে। গতকাল ৯ ডিসেম্বর সোমবার সকাল ১১টায় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে নির্বাচিত জয়িতাদের হাতে সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। এ সময় তিনি বলেন, গুণীজনদের সম্মান না জানালে গুণী জন্মায় না। গুণীজনদের সম্মান দিলে তার কাজের স্বীকৃতি প্রদান করা হয় এবং ভালো কাজে আরো মানুষ এগিয়ে আসে। তিনি আরো বলেন, বেগম রোকেয়া নারীদের অন্ধকার থেকে আলোতে নিয়ে এসেছেন। এখন দেশে অনেক নারী রয়েছে যারা স্ব স্ব ক্ষেত্রে সফল। এসব মহীয়ান নারীকে সরকার সম্মান জানাচ্ছে। তিনি বলেন, আমি চাই এ বছর চাঁদপুর থেকে সেরা গুণীজন জয়িতা নারী নির্বাচিত হোক। এজন্যে আমরা জয়িতাদের সকল ক্ষেত্রে সকল সহযোগিতা করবো। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি সার্কিট হাউজ থেকে শুরু হয়ে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়।

নির্বাচিত জয়িতা পাঁচ নারী হলেন : হাজীগঞ্জ উপজেলার রাবেয়া আক্তার মায়া। তিনি অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী একজন নারী। চাঁদপুর সদর উপজেলার সালমা আক্তার। তিনি শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সফলতা অর্জন করেছেন। হাজীগঞ্জ উপজেলার ফাতেমা খাতুন। তিনি সফল জননী। মতলব দক্ষিণ উপজেলার খাদিজা বেগম। তিনি নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন। কচুয়া উপজেলার শাহিনুর। তিনি সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন।

নির্বাচিত এই পাঁচজনের মধ্যে হাজীগঞ্জ উপজেলার ফাতেমা খাতুন সফল জননী। তার ২ সন্তান ডাক্তার এবং ২ সন্তানের স্ত্রীও ডাক্তার। এছাড়াও ২ সন্তান শিক্ষক এবং ২ সন্তানের স্ত্রীও শিক্ষকতা পেশায় রয়েছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দাউদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী, জাতীয় মহিলা সংস্থা চাঁদপুরের চেয়ারম্যান অধ্যাপিকা মাসুদা নূর খান, মহিলা বিষয়ক অধিদপ্তর চাঁদপুরের উপ-পরিচালক রাফিয়া ইকবাল প্রমুখ।

Related posts