দীর্ঘ ১৬ বছর পর মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

দীর্ঘ ১৬ বছর পর আগামীকাল ১৩ ডিসেম্বর নিউ হোস্টেল মাঠে মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে।

সম্মেলনকে জাঁকজমকপূর্ণ করতে আওয়ামী লীগের কার্যালয়, প্রধান সড়ক ও গুরুত্বপূর্ণ স্থানে আলোকসজ্জাসহ শহর জুড়ে বিলবোর্ড, পোস্টার, ব্যানার ও ফেস্টুন সাঁটানো হয়েছে। অপরদিকে সম্মেলনকে কেন্দ্র করে কে হচ্ছেন আগামী দিনে উপজেলার সভাপতি ও সাধারণ সম্পাদক তা নিয়ে চলছে নানা হিসেব নিকেশ ও জল্পনা-কল্পনা।

স্থানীয় আওয়ামী লীগের একাধিক নেতা-কর্মী জানান, দীর্ঘ ১৬ বছর আগে ২০০৩ সালের জুলাই মাসে মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। সে সম্মেলনে ইউপি চেয়ারম্যান মরহুম হোসেন পাটোয়ারী সভাপতি ও বিএইচএম কবির আহমেদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। ওই কমিটির ১৫জন সদস্য মৃত্যুবরণ করেন এবং দুইজন সদস্য প্রবাসী জীবন-যাপন করছেন। নানা প্রতিকূলতা ও প্রতিবন্ধকতা এড়িয়ে আবার দীর্ঘ ১৬ বছর পর সম্মেলন হচ্ছে।

বর্তমান সভাপতি (ভারপ্রাপ্ত) ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এএইচএম গিয়াস উদ্দিনসহ বর্তমান কমিটির সহ-সভাপতি দেওয়ান রেজাউল করিম, মোঃ লিয়াকত হোসেন প্রধান, সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক বিন জামান, সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার, প্রচার সম্পাদক ইকবাল হোসেন পাটোয়ারী সম্মেলনে সভাপতি পদে প্রার্থী হচ্ছেন বলে প্রচার-প্রচারণা ও দলীয় সূত্রে জানা গেছে। এছাড়া বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ মোফাজ্জল হোসেন, সাইফুল ইসলাম মজুমদার টিপু, যুবলীগের আহ্বায়ক মোঃ জহির সরকার, নারায়ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মবিন সুজন প্রধান সম্মেলনে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন। ইতিমধ্যে এদের বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন শহরের নানা স্থানে শোভা পাচ্ছে।

আগামীকাল ১৩ নভেম্বর সকাল ১০টায় মতলব নিউ হোস্টেল মাঠে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডঃ নূরুল আমিন রুহুল। প্রধান বক্তা হিসেবে থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল। বিশেষ অতিথি হিসেবে থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক উপ-কমিটির সহ-সম্পাদক নির্মল গোস্বামী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউসুফ গাজী, মোঃ শহীদ উল্লাহ মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন্দ, সাংগঠনিক সম্পাদক শাহীর হোসেন পাটোয়ারী, অ্যাডঃ মুজিবুর রহমান ভঁূইয়া, দপ্তর সম্পাদক মোঃ শাহআলম ভূঁইয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) এএইচএম গিয়াস উদ্দিন ও সম্মেলন সঞ্চালনায় থাকবেন সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ।

সম্মেলনকে সফল করার লক্ষ্যে সম্মেলন প্রস্তুতি কমিটি পুরোদমে কাজ চালিয়ে যাচ্ছে। উপজেলার একটি পৌরসভা ও ৬টি ইউনিয়নের ২শ ৮৩জন কাউন্সিলর সম্মেলনে ভোটাধিকার প্রয়োগ করবেন।

সম্মেলন প্রস্তুতির বিষয়ে স্থানীয় সাংসদ আলহাজ্ব অ্যাডঃ নুরুল আমিন রুহুল বলেন, আওয়ামী লীগ জনগণের অধিকার ও ক্ষমতায়নে বিশ্বাসী একটি পূর্ণ গণতান্ত্রিক দল। বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার হাত ধরে এগিয়ে যাচ্ছে এ দলটি। আওয়ামী লীগ অতীতের যে কোনো সময় থেকে এখন অনেক বেশি শক্তিশালী ও সু-সংগঠিত। আমি আশা করছি, এ উপজেলায় কাউন্সিলরগণ আগামী দিনের জন্য যোগ্য নেতৃত্ব নির্বাচন করবেন।

Related posts