চাঁদপুরে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুর পৌর, সদর উপজেলা ও কলেজ ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৪ জানুয়ারি শনিবার সন্ধ্যায় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এ আলোচনা সভায় সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম রেজওয়ানের সভাপতিত্বে ও পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ সোহেল রানার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ। তিনি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ সৃষ্টির পূর্বে ও পরে সকল গণতান্ত্রিক আন্দোলনে ছাত্রলীগ অগ্রণী ভূমিকা রেখেছে। আজ ছাত্রলীগ ৭২ বছর উদ্যাপন করছে, যা তার ঐতিহ্যকে জানান দেয়। এ বিশাল ঐতিহ্যকে ধরে রাখতে হলে সকলকে স্বচ্ছভাবে রাজনীতি করতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু যৌবনের ১৩ বছর জেল খেটেছেন কিন্তু কোনো কিছুর বিনিময়ে কোনো আপোষ করেননি। এ ছাত্রসমাজ শেখ মুজিবুর রহমানকে বঙ্গবন্ধু উপাধি দেয়।

তিনি বলেন, আমার সৌভাগ্য হয়েছে ছাত্রলীগ করার, তার জন্যে আমি গর্ববোধ করি। আজকের জাতীয় পর্যায়ের বহু নেতা ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে রাজনীতিতে প্রবেশ করেছেন। জননেত্রী শেখ হাসিনাও ছাত্র রাজনীতির মধ্য দিয়ে হাতেখড়ি। সকল সোনালী অর্জনের পেছনে ছাত্রলীগের অগ্রণী ভূমিকা রয়েছে। মহান মুক্তিযুদ্ধে ছাত্রলীগের ১৭ হাজার নেতা-কর্মী শহীদ হয়েছিল। ছাত্রলীগের অনেক নেতা মহান মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে শহীদ হয়েছেন।

আরো বক্তব্য রাখেন জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ মাহফুজুর রহমান টুটুল, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, চাঁদপুর পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ ইকবাল হোসেন বাবু পাটোয়ারী, সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি জাহাঙ্গীর হোসেন বেপারী, চাঁদপুর কলেজের সাবেক এজিএস নূরুল হায়দার সংগ্রাম, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন গাজী প্রমুখ।

উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সদস্য আব্দুল গণি গাজী, ইকবাল হোসেন বেপারী, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম রবিন পাটোয়ারী, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাখাওয়াত হোসেন, আনোয়ার হাওলাদার, বন ও পরিবেশ উপ-সম্পাদক খোকন মজুমদার, জেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুল হাসান মুন্না, কলেজ ছাত্রলীগের যুগ্ম সম্পাদক অপু পাটোয়ারী।

Related posts