পুলিশ সপ্তাহ উপলক্ষে সজ্জিত থানাসহ পুরো শহর

দেশের আইনশৃঙ্খলা রক্ষার অন্যতম বাহিনী বাংলাদেশ পুলিশ। গতকাল ৫ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পর্যন্ত সারাদেশে বাংলাদেশ পুলিশের শুরু হয়েছে পুলিশ সপ্তাহ। তাই সারাদেশের ন্যায় চাঁদপুরেও এ পুলিশ সপ্তাহ উপলক্ষে চাঁদপুর জেলা পুলিশের পক্ষ থেকে আয়োজনের কমতি নেই। তবে এবারের পুলিশ সপ্তাহ উপলক্ষে চাঁদপুরের পুলিশ এই প্রথমবারের মতো বেশ জাঁকজমকপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সাজসজ্জাসহ ফেস্টুন ব্যানার সাজিয়ে জনগণকে জানানোর আয়োজন করা হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ বছরকে সরকার মুজিববর্ষ হিসেবে ঘোষণা দিয়েছে। তাই এবারের পুলিশ সপ্তাহের শ্লোগান হচ্ছে ‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’। এ সকল ব্যানার ফেস্টুন পুরো শহর জুড়ে সাঁটিয়ে জনগণকে জানান দিচ্ছে পুলিশ বিভাগ। এছাড়াও পুলিশের পক্ষ থেকে সাধারণ জনগণকে সচেতন করে পুলিশ ও জনতার মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এদিকে পুলিশ সপ্তাহ উপলক্ষে চাঁদপুর সদর মডেল থানা এলাকা পরিস্কার পরিচ্ছন্ন ও সুন্দর করে যে সাজসজ্জা করা হয়েছে, তা ইতিপূর্বে আর কখনো করা হয়নি। এমনকি পুরো এলাকা জুড়ে পুলিশ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ও চাঁদপুরের পুলিশ সুপারসহ কর্মকর্তাদের ছবি দিয়ে ফেস্টুন করা হয়েছে। যাতে বিভিন্ন শ্লোগানের মধ্যে উল্লেখযোগ্য শ্লোগান হচ্ছে ‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’। থানা এলাকায় আগত সাধারণ জনগণ এ সাজসজ্জা দেখে পুলিশ সপ্তাহ উপলক্ষে চাঁদপুর মডেল থানার এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে।

Related posts