বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে চাঁদপুর সদর উপজেলা পরিষদের বিভিন্ন অনুষ্ঠান

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে সারাদেশের সকল উপজেলায় একযোগে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচি পালিত হয়েছে। গতকাল ১১ জানুয়ারি এ কর্মসূচি পালিত হয়। চাঁদপুর সদর উপজেলা পরিষদের উদ্যোগেও গতকাল এ কর্মসূচি পালিত হয়েছে। শহরে বিশাল বর্ণাঢ্য র‌্যালি এবং র‌্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সকালে সদর উপজেলা পরিষদ কমপ্লেঙ্ থেকে কয়েক হাজার মানুষের অংশগ্রহণে বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি স্টেডিয়াম রোড হয়ে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। এর পরপরই সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জানান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপ্রধানে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আরশ্বাদ মিয়াজী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল ও সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম রেজওয়ান।

উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিনসহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা, সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। সভা পরিচালনা করেন সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মী এমআর ইসলাম বাবু। বিকেল থেকে একই স্থানে সাংস্কৃৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং রাত ৮টা ৫৬ মিনিটের সময় আতশবাজি উৎসব করা হয়। দীর্ঘক্ষণ চলে এ আতশবাজি উৎসব।

Related posts