মতলবে দুর্বৃত্তদের আগুনে পুড়ল কমিউনিটি ক্লিনিক

মতলব দক্ষিণ উপজেলার উত্তর উপাদী গ্রামে দুর্বৃত্তদের আগুনে পুড়ল কমিউনিটি ক্লিনিকের আসবাবপত্র ও ঔষধ। গতকাল ১১ জানুয়ারি ভোরে ক্লিনিক থেকে ধোঁয়ার কু-লি বের হতে দেখে আশপাশের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

সরজমিনে জানা যায়, উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের ওই গ্রামের সামছুল হক প্রধানের দানকৃত জমিতে নির্মাণ করা হয় কমিউনিটি ক্লিনিকটি। ৯ জানুয়ারি বৃহস্পতিবার ক্লিনিক বন্ধ করে বাড়ি চলে যান ক্লিনিকের দায়িত্বে থাকা কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডার আবু ইউসুফ। ঘটনার দিন ভোরে এলাকার আব্দুল মতিন প্রধান ক্লিনিকের জানালা দিয়ে ধোঁয়ার কু-লি দেখতে পেয়ে ডাক-চিৎকার দিলে আশপাশের লোকজন ছুটে এসে পানি দিয়ে আগুন নিভাতে সক্ষম হয়। এদিকে অগি্নকা-ের খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কাওসার হিমেল, স্থানীয় ইউপি চেয়ারম্যান শহিদ উল্লাহ প্রধান, মতলব প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ইউপি সদস্য খলিলুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ওই ক্লিনিকটি পরিদর্শন করেন।

স্থানীয়রা জানান, দুর্বৃত্তরা ক্লিনিকের খোলা জানালা দিয়ে ভেতরে আগুন ধরিয়ে দেয়। এতে ক্লিনিকের দুটি কক্ষে থাকা রোগীর বিছানা ও ঔষধ পুড়ে যায়। এর আগে কে বা কারা এই ক্লিনিকের টিউবওয়েল ও পানির মোটর চুরি করে নিয়ে যায়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কাওসার হিমেল বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি এবং অগি্নকা-ের ঘটনায় মতলব দক্ষিণ থানায় মামলা দায়ের করা হয়েছে।

Related posts