সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও সমমনা আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীদের মনোনয়নপত্র জমার সম্ভাবনা

চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ জানুয়ারি রোজ বৃহস্পতিবার। নির্বাচনী তফসিল অনুযায়ী আজ ১৬ জানুয়ারি বৃহস্পতিবার দুপুর ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করার সময় নির্ধারণ করা হয়েছে। নির্বাচন কমিশনারের কাছে মনোনয়নপত্র দাখিল করবেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও সমমনা আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা।

জেলা আইনজীবী সমিতির নির্বাচন উপলক্ষে আদালত পাড়া এলাকায় সিনিয়র বেশ কয়েকজন আইনজীবীর সাথে আলাপ করে জানা যাচ্ছে যে, এবারের নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (আওয়ামী লীগ সমর্থিত) পক্ষে সভাপতি পদে প্রার্থী হচ্ছেন অ্যাডভোকেট রুহুল আমিন সরকার, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট এমদাদুল হক পাটোয়ারী ও যুগ্ম সম্পাদক পদে অ্যাডভোকেট বদরুল আলম চৌধুরী এবং সমমনা আইনজীবী ঐক্য পরিষদ (বিএনপি সমর্থিত)-এর পক্ষে সভাপতি পদে প্রার্থী হচ্ছেন অ্যাডভোকেট ইব্রাহিম খলিল, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট এমরান হোসেন ও যুগ্ম সম্পাদক পদে অ্যাডভোকেট মাসুদ প্রধানিয়া। এ দুটি প্যানেলের প্রার্থীরা আজ নির্বাচন কমিশনারের কাছে তাদের মনোনয়নপত্র দাখিল করবেন বলে জানা গেছে।

জেলা আইনজীবী সমিতির নির্বাচনে দুটি প্যানেলের মোট ৩০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন ১৫টি পদের জন্যে। এবারের নির্বাচনে জেলা আইনজীবী সমিতির ভোটার ২৯২ জন। নির্বাচন উপলক্ষে দুই প্যানেলের প্রার্থীরাই এখন বিভিন্ন চেম্বার ও বিভিন্ন আইনজীবীদের বাসাবাড়িতে গিয়ে ভোট চাচ্ছেন এবং তাদের মন জয় করে নেয়ার চেষ্টা করছেন।

জেলা আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে, নির্বাচনে ১৫টি পদ হচ্ছে : সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, জুনিয়র সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, সম্পাদক ফরমস্, সম্পাদক লাইব্রেরী, সম্পাদক সমাজকল্যাণ ও সেমিনার, জেনারেল অডিটর, রানিং অডিটর, চেয়ারম্যান রেজিস্ট্রারিং অথরিটি, সম্পাদক রেজিস্ট্রারিং অথরিটি ও রেজিস্ট্রারিং অথরিটি সদস্য পদে তিনজন।

Related posts