১০০ রিক্সাচালক পেলো শীতের পোশাক

চাঁদমুখ নামটি শুনলেই কেমন যেনো একটা ভালোলাগা কাজ করে। এই সংগঠনের প্রতিটা সদস্যও ভালো মনের ও রুচিশীল মানুষ। সমাজের ভালো মানুষগুলোকে নিয়ে চাঁদপুরে এমন একটি সংগঠন গড়ে তোলায় আমি আপনাদের সাধুবাদ ও ধন্যবাদ জানাই। চাঁদমুখ নামকরণে যেমন এর সার্থকতা পেয়েছে, তেমনি এর কার্যক্রমও ইতঃমধ্যে সুনাম কুড়িয়েছে। এরই মধ্যে জেনেছি যে, চাঁদমুখ ২০১৮ সালে চাঁদপুর জেলার প্রায় দেড় হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে আইসিটি অলিম্পিয়াড করেছে। আমার জানামতে, দেশের প্রথম আইসিটি অলিম্পিয়াডের আয়োজক চাঁদমুখ। এছাড়াও চাঁদমুখ জেলা প্রশাসনের গত উন্নয়ন মেলায় দর্শনার্থীদের বিমামূল্যে ২৬শ’ লিটার সুপেয় পানি পান করিয়েছে। চাঁদমুখের এ ধরনের আয়োজন সৃজনশীল ও প্রশংসনীয়। এরই ধারাবাহিকতায় চাঁদমুখ বরাবরের মতো ব্যতিক্রম আয়োজন এনেছে শীতবস্ত্র বিতরণে। প্রদত্ত পোশাকটি অত্যন্ত ভালো মানের ও শীত নিবারণের জন্যে উপযুক্ত। অন্যরা যেখানে শীতের কম্বল বিতরণ করে, চাঁদমুখ সেখানে তা না করে শীতের পোশাক বিতরণ করলো। শুধু ঘুমের সময়ের চিন্তাধারা থেকে চাঁদমুখ বের হয়ে এসে দিনে ও রাতে চলাচলের সময় শীত নিবারণের জন্যে বস্ত্র বিতরণ করার এ আয়োজন অন্যদেরকেও অনুপ্রাণিত করবে বলে আমার বিশ^াস। চাঁদমুখের সভাপতি মোঃ জসিম উদ্দিন শেখের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক এইচএম জাকিরের সঞ্চালনায় ১৭ জানুয়ারি শুক্রবার রাত ৮টায় রিক্সা চালকদের মাঝে শীতবস্ত্র বিতরণ উদ্বোধনকালে চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ আবদুল্লাহ আল মাহমুদ জামান উপরোক্ত কথাগুলো বলেন।

চাঁদমুখ চাঁদপুর শহরের হাজী মহসিন রোডস্থ গাজী বোর্ডিংয়ের সামনে থেকে শুরু করে শহরের অলি-গলি হেঁটে হেঁটে শীতের পোশাকহীন চলমান ১০০ রিক্সাচালককে দাঁড় করিয়ে শীতের পোশাক পরিয়ে দিয়েছে।

শীতবস্ত্র উপ-কমিটির আহ্বায়ক চাঁদমুখের উপদেষ্টা ও চাঁদপুর সরকারি কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ কামরুল হাসান ও সদস্য সচিব চাঁদমুখের ত্রাণ ও দুর্যোগ সম্পাদক মোঃ সালাউদ্দিন খানের সার্বিক ব্যবস্থাপনায় এবং চাঁদমুখের সদস্যদের আর্থিক অনুদানে শীতবস্ত্র বিতরণে উপস্থিত ছিলেন চাঁদমুখের উপদেষ্টা, সময় টিভি ও দৈনিক কালের কণ্ঠের স্টাফ রিপোর্টার ফারুক আহাম্মদ, পদ্মা ব্যাংক গৃদকালিন্দিয়া ফরিদগঞ্জ শাখার ম্যানেজার মোঃ আতাউর রহমান পাটওয়ারী, সহ-সভাপতি হাবিবুর রহমান পাটওয়ারী, শাহমুব জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ ফরিদ হাসান, সহ-সাধারণ সম্পাদক মোঃ ইমাম হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ শিশির, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মোঃ মাসুদুর রহমান, প্রচার সম্পাদক শওকত হোসেন, দপ্তর সম্পাদক মুহাম্মদ আল-আমিনসহ প্রায় ৩৫ জন।

Related posts