চাঁদপুর জেলা ছাত্রলীগের নয়া সভাপতি জহির সাধারণ সম্পাদক সাদ্দাম

বাংলাদেশ ছাত্রলীগ চাঁদপুর জেলা শাখার নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে। নতুন সভাপতি হচ্ছেন জহির উদ্দিন মিজি ও সাধারণ সম্পাদক হচ্ছেন সাদ্দাম হোসেন। এর আগে আতাউর রহমান পারভেজ ও পারভেজ করিম বাবুর নেতৃত্বাধীন সাতজনের কমিটি বিলুপ্ত করা হয়।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য গতকাল ৫ ফেব্রুয়ারি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে চাঁদপুর জেলা ছাত্রলীগের নবাগত এই সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। ঘোষিত এ কমিটির মেয়াদ দেয়া হয় ১ বছর।

নবাগত কমিটির সভাপতি জহির উদ্দিন মিজি সদ্য বিলুপ্ত হওয়া কমিটির সহ-সাধারণ সম্পাদক পদে ছিলেন এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির দায়িত্বে রয়েছেন।

এদিকে সদ্য বিলুপ্ত সুপার সেভেন বা ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠনতন্ত্র মোতাবেক এক বছরের মেয়াদকাল দেয়া হলেও তা চার বছর পর্যন্ত গড়ায়। কিন্তু ৪ বছরেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে না পারায় তাদেরকে পূর্ণাঙ্গ কমিটিবিহীন অবস্থায়ই বিদায় নিতে হলো।

গতকাল চাঁদপুর জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ও কেন্দ্রীয় ছাত্রলীগের পাঠানোর ভিত্তিতে খবর পেয়ে ছাত্রলীগের নেতা-কর্মীদের মাঝে উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে। ছাত্রলীগ নেতা-কর্মীরা এ কমিটিকে স্বাগত জানিয়ে বিভিন্নভাবে উল্লাস প্রকাশ করে। বিকেলে চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির নতুন বাজারস্থ বাসভবন থেকে এক বিশাল আনন্দ মিছিল বের করা হয়। মিছিলের অগ্রভাগে এবং নেতৃত্বে ছিলেন চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র নেতৃবৃন্দ। নেতা-কর্মীরাসহ নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে নিয়ে শহরে নতুন কমিটিকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল বের হয়। মিছিলটি শহরের হাজী মহসিন রোড, শহীদ মুক্তিযোদ্ধা সড়ক, শপথ চত্বর হয়ে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এরপর চাঁদপুর সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম রেজোয়ানের পরিচালনায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে নেতা-কর্মীদের উদ্দেশ্যে নবাগত কমিটির সভাপতি জহির উদ্দিন মিজি ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বক্তব্য রাখেন। বক্তব্যের পরপরই চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের মধ্যে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হেলাল হোসাইন, সাবেক সভাপতি আবদুল মোতালেব, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক হুমায়ুন কবীর সুমনসহ চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ ও বর্তমান সদ্য বিদায়ী কমিটির নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান।

Related posts