নিরাপত্তা চেয়ে ইউএনওর কাছে ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ীদের স্মারকলিপি

গতকাল মঙ্গলবার দুপুরে ফরিদগঞ্জ বাজারে কর্মরত ব্যবসায়ীদের নিরাপত্তা দাবি করে ইউএনও বরাবর গণস্বাক্ষরযুক্ত স্মারকলিপি দিয়েছে বাজার ব্যবসায়ী কমিটি। বাজারের সর্বস্তরের ব্যবসায়ীদের পক্ষে ব্যবসায়ী কমিটির আহ্বায়ক অহিদুর রহমান পাটওয়ারী এই স্মারকলিপি জমা দেন। যাতে বলা হয়, ফরিদগঞ্জ উপজেলা সদরে প্রায় সহস্রাধিক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। যারা বেশ সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছে। ২০১৩ সালের ২৫ অক্টোবরের ঘটনা ছাড়া ইতিপূর্বে রাজনৈতিক দলগুলোর বিভিন্ন অনুষ্ঠানকে কেন্দ্র করে ব্যবসায়ীদের কোনো ক্ষতি হয়নি। কিন্তু গত ১৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে ফরিদগঞ্জ বাজারে একদল অস্ত্রধারী হঠাৎ করেই প্রকাশ্যে মহড়া দেয়। এ সময় ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে দিতে ব্যবসায়ীদের দোকানপাট বন্ধ করতে বাধ্য করা হয়। সাপ্তাহিক হাটের দিন থাকায় বাজারে আসা হাজার হাজার মানুষ আতঙ্কিত হয়ে চলে যাওয়ায় তাদের ব্যবসায়িক ক্ষতির সম্মুখীন হতে হয়। ভবিষ্যতে যেনো এমনটি না হয় এ ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়ার জন্যে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর কাছে তারা নিরাপত্তা দাবি করেন।

স্মারকলিপিটির অনুলিপি মাননীয় সংসদ সদস্য, চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ), চাঁদপুরের জেলা প্রশাসক, পুলিশ সুপার, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ এবং ফরিদগঞ্জ প্রেসক্লাবকে প্রদান করা হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেলে অস্ত্রধারীদের হামলায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতি ফরিদগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও বালিথুবা পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান এএইচএম হারুন গুরুতর আহত হন। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন।

Related posts