একুশে ফেব্রুয়ারি উপলক্ষে চাঁদপুর আইডিয়েল একাডেমি আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষ্যে চাঁদপুর আইডিয়েল একাডেমির আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় মাদ্রাসা রোডস্থ চাঁদপুর আইডিয়েল একাডেমি হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর আইডিয়েল একাডেমি অধ্যক্ষ খান মুহাম্মদ নিয়াজ মোর্শেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজ এর সাবেক অধ্যক্ষ চাঁদপুর আইডিয়েল একাডেমি পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যক্ষ মুহাম্মদ মাহবুবুর রহমান।

আলোচনায় প্রধান অতিথি বক্তব্যে অধ্যক্ষ মুহাম্মদ মাহবুবুর রহমান বলেন,বায়ান্নর ভাষা আন্দোলনেই আমাদের স্বাধীনতার মূল ভিত্তি রচিত হয়। আমরা আমাদের চিন্তা-চেতনায় স্বকীয়তা লাভ করি। আজকের স্বাধীনতা আমরা ভাষা আন্দোলনের মাধ্যমে পেয়েছি। একুশে ফেব্রুয়ারি এখন শুধু মাত্র ফুল দেওয়া ও কিছু আনুষ্ঠানিকতার মাঝেই সীমাবদ্ধ। ভাষা শহীদদের অবদানের তুলনায় তাদের জন্য তেমন কিছুই করা হচ্ছেনা।

অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন, বিশিষ্ট আইনজীবী দৈনিক চাঁদপুর দিগন্ত পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং চাঁদপুর সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এডভোকেট মোঃ শাহাজাহান মিয়া।

বিষেশ অতিথি বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষা অনুরাগী আব্দুস শুকুর মোস্তান, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সম্পাদক রেজিষ্ট্রারিং অথরিটি এডভোকেট আঃ কাদের খান, অনলাইন পোর্টাল চাঁদপুর ডাক এর প্রকাশক মুহাম্মদ বাদশা ভূঁইয়া,চাঁদপুর আইডিয়েল একাডেমি সহকারী শিক্ষক হাফেজ রিদওয়ান আহমেদ। অনুষ্ঠান পরিচালনা করেন একাডেমির সহকারী শিক্ষক আবদুল মালেক। অনুষ্ঠানে বক্তারা ভাষা দিবসের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। দোয় ও পুরস্কার বিতরনের মাধমে অনুষ্ঠান শেষ হয়।

Related posts