চাঁদপুর পৌরসভায় নৌকার মাঝি জিল্লুর রহমান জুয়েল

সকল জল্পনা-কল্পনার অবসান হলো। চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল। গতকাল ২৪ জুলাই সোমবার আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচনের মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল এ তথ্য জানিয়েছেন। এছাড়া জিল্লুর রহমান জুয়েলের দলীয় মনোনয়নের চিঠি গতকালই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

আগামী ২৯ মার্চ রোববার চাঁদপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি অংশ নিচ্ছে। বিএনপি থেকে ইতোমধ্যে এককভাবে মনোনয়ন দেয়া হয়েছে কেন্দ্রীয় বিএনপির সদস্য এবং চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান শফিকুর রহমান ভূঁইয়াকে। আর আওয়ামী লীগের মনোনয়ন নিশ্চিত হলো গতকাল সোমবার মনোনয়ন বোর্ডের সভায়। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় মনোনয়ন বোর্ডের অন্য সদস্যগণও উপস্থিত ছিলেন। এ সভায় চাঁদপুর পৌরসভা ছাড়াও আরো কয়েকটি পৌরসভা, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে দল মনোনীত প্রার্থী চূড়ান্ত করা হয়।

এদিকে চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার সংবাদে গতকাল সন্ধ্যায় তাৎক্ষণিক চাঁদপুর শহরে আনন্দ মিছিল বের করে যুবলীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা। বিশেষ করে পৌরসভার বর্ধিত এলাকায় তথা ১৩ ও ১৪নং ওয়ার্ডে যেনো আনন্দের বন্যা বয়ে যায়। অনেক জায়গায় দলের নেতা-কর্মী ও সাধারণ মানুষ নিজেদের মাঝে মিষ্টি বিতরণ করেন।

অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক। এর আগে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ছিলেন। আর সে সময়টি ছিলো বিএনপি, জামাত জোট সরকারের সময়।

Related posts