চাঁদপুর পৌরসভা নির্বাচন : মেয়র পদে ৪ ও কাউন্সিলর পদে ১৩২ জনের মনোনয়নপত্র সংগ্রহ

চাঁদপুর পৌরসভা নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৭ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

চাঁদপুর পৌরসভার মেয়র পদ ব্যতিত ১৫টি সাধারণ ওয়ার্ড (পুরুষ) ও ৫টি সংরক্ষিত নারী ওয়ার্ড রয়েছে। চাঁদপুর জেলা নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা যায়, গতকাল ২৩ ফেব্রুয়ারি রোববার পর্যন্ত চাঁদপুর জেলা নির্বাচন অফিস থেকে মেয়র পদে বিএনপির ১জন ও আওয়ামী লীগের ৩ জনসহ মোট ৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এদিকে ১৫টি ওয়ার্ডের (পুরুষ) ১৫টি পদের বিপরীতে ১০৭ জন কাউন্সিলর প্রার্থী আর সংরক্ষিত ৫টি নারী আসনে ৫টি পদের বিপরীতে ২৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মেয়র পদে আওয়ামী লীগের চাঁদপুর জেলা শাখার দুবারের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোঃ তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড?া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন ও জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, বিএনপির জেলা যুবদলের সাবেক সভাপতি, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক পৌর চেয়ারম্যান শফিকুর রহমান ভূঁইয়া মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এদিকে সংরক্ষিত ৫টি নারী ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন যথাক্রমে : ওয়ার্ড-১ (১, ২ ও ৩নং ওয়ার্ড) মহিলা কাউন্সিলর পদে প্রার্থী হাছিনা গাজী, ময়না বেগম, ফেরদৌসী আক্তার, রওশনারা বেগম, ফারজানা আক্তার, তপতী কর, ফাতেমা আক্তার ও লায়লা হাসান চৌধুরী। ওয়ার্ড-২ (৪, ৫ ও ৬নং ওয়ার্ড) মহিলা কাউন্সিলর পদে খালেদা বেগম ও আয়েশা আক্তার শ্যামলী, শাহনাজ আলমগীর ও আনোয়ারা বেগম। ওয়ার্ড-৩ (৭, ৮ ও ৯নং ওয়ার্ড) ফরিদা ইলিয়াছ, সীমা আক্তার, আয়েশা বেগম, আছমা আক্তার মনি, শরীফেতুন্নেছা শিল্পী ও মনি বেগম। ওয়ার্ড-৪ (১০, ১১ ও ১২নং ওয়ার্ড) আয়েশা আক্তার, রেবেকা সুলতানা বকুল, তাছলিমা আক্তার ও নুরজাহান বেগম। ওয়ার্ড-৫ (১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ড) শাহিনা বেগম ও খাদিজা আক্তার, শাহনাজ রহমান

সাধারণ ১৫টি ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহকারীরা হচ্ছেন যথাক্রমে : ১নং ওয়ার্ডে মোহাম্মদ আলী মাঝি, আসলাম গাজী, রাকিব মাঝি, পারভেজ তালুকদার ও আসলাম তালুকদার ও নুর মোহাম্মদ পাটোয়ারী। ২নং ওয়ার্ডের কাউন্সিলর পদে কামাল হাওলাদার, সিদ্দিকুর রহমান ঢালী, আব্দুল মালেক শেখ, ফরিদ আহমেদ নয়ন শেখ ও সাইফুল ইসলাম। ৩নং ওয়ার্ডের কাউন্সিলর পদে গাজী মোহাম্মদ হাসান, আবুল হাসানাত, আব্দুল লতিফ গাজী, শহীদুল ইসলাম ও শাহাদাত হোসেন। ৪নং ওয়ার্ডের কাউন্সিলর পদে মামুনুর রহমান দোলন ও রেজাউল করিম বিপ্লব, মোঃ শাহ আলম মিয়াজী, আবদুর রহমান মিয়াজী, ইব্রাহিম ঢালী ও আলমগীর মিয়াজী। ৫নং ওয়ার্ডে সাইফুল ইসলাম ভূঁইয়া, মোঃ বিল্লাল হোসেন ভূঁইয়া, শাহ আলম খান, নজরুল ইসলাম গাজী, সাইফুর রহমান, আলমগীর খান, মেহেদী হাসান বাচ্চু হাজী, হাবিবুল্লাহ বেপারী ও এমদাদ হোসাইন। ৬নং ওয়ার্ডের বিপ্লব চক্রবর্তী, হাবিবুর রহমান, হুমায়ন কবির খান ও মোঃ নাছিরুল ইসলাম পাটোয়ারী ও সোহেল রানা। ৭নং ওয়ার্ডে ইকবাল হোসেন বেপারী, শফিকুল ইসলাম, আলী আহমেদ সরকার, মোঃ শাহ আলম বেপারী, জিয়া প্রধানিয়া, আনোয়ার হোসেন ও সাইফুল ইসলাম। ৮নং ওয়ার্ডে শুভাশীষ ঘোষ (শ্রীগুরু), আবুল কালাম আজাদ অভি, হোসেন গাজী হেলাল হোসাইন, আলমগীর হোসেন নাছির আহমেদ। ৯নং ওয়ার্ডে সেলিম মোল্লা, বিল্লাল হোসেন মাঝি, মোঃ চাঁন মিয়া (চান্দু মাঝি,) নাছির উদ্দিন ও ইয়াছিন মিজি ও ওয়াহিদুর রহমান মন্টু মাঝী, মাসুদ উল আলম। ১০নং ওয়ার্ডে সুমন সরকার জয়, রফিকুল ইসলাম খান, আল আমিন গাজী, আসাদুজ্জামান সোহাগ, সাইফুল ইসলাম সুমন, শাহ আলম ভূঁইয়া, দেওয়ান মোহাম্মদ শাহজাহান (ডিএম শাহজাহান), শোয়েব ইউনুস, ফজলুর রহমান মোল্লা, খোকন মজুমদার, আল মামুন, গিয়াস উদ্দিন, কবির হোসেন, আরিফুর রহমান, ইউছুফ মিয়াজী। ১১নং ওয়ার্ডে মোঃ মাইনুল ইসলাম পাটোয়ারী, কামরুল হোসেন ভূঁইয়া টিটু, কামরুল হাসান তালুকদার কাউছার, আবুল বারাকাত লিজন পাটোয়ারী ও তানভীর আহমেদ কবির পাটোয়ারী, জয়নাল আবেদীন বেপারী, ইকবাল হোসেন। ১২নং ওয়ার্ডে হাবিব দর্জি, শরীফ উদ্দিন আহমেদ পলাশ ও ফেরদৌস খান, মোস্তফা ঢালী, মোফাজ্জল হোসেন ও ফেরদৌস গাজী। ১৩নং ওয়ার্ডে সেলিম গাজী, মোঃ আলমগীর গাজী, শফিকুর রহমান পাটোয়ারী, শেখ সহিদুল ইসলাম, হান্নান ঢালী, গাজী মোঃ শাহজাহান ও এবিএম আরিফ ইকবাল তালুকদার। ১৪নং ওয়ার্ডে হারুন-অর-রশীদ হাওলাদার, সুকমল কর (রামুকর), হুমায়ুন কবির দুলাল মাল, মোঃ লোকমান মজুমদার, মোঃ সিরাজ পাটোয়ারী, মহসীন মজুমদার, সেলিম খান, মাসুদ মাল ও খায়রুল ইসলাম নয়ন। ১৫নং ওয়ার্ডের মোঃ কবির হোসেন চৌধুরী, আব্দুল মালেক বেপারী, নুরুল হায়দার সংগ্রাম, নজরুল ইসলাম ও নুরে আলম।

উল্লেখ্য আগামী বৃহস্পতিবার ২৭ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১ মার্চ রোববার যাচাই-বাছাই, ২ থেকে ৪ মার্চ সোম মঙ্গল বুধ যাচাই-বাছাইয়ে বাতিলকৃত প্রার্থীদের আপিলের সময়। ৮ মার্চ রোববার মনোনয়ন প্রত্যাহারের শেষদিন। ৯ মার্চ সোমবার প্রার্থীদের প্রতীক বরাদ্দ ও ২৯ মার্চ ভোটগ্রহণ।

Related posts