মেয়র পদে ৩ জনসহ মোট ১০১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আগামী ২৯ মার্চ চাঁদপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী গতকাল ২৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ছিলো এ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষদিন। চাঁদপুর পৌরসভায় ১৫টি সাধারণ ওয়ার্ড (পুরুষ) ও ৫টি সংরক্ষিত নারী ওয়ার্ড রয়েছে।

জেলা নির্বাচন অফিসার মোঃ হেলাল উদ্দিনের স্বাক্ষরিক একটি পত্রে জানা যায়, চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে মোট ৩জন, ১৫টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮০জন ও সংরক্ষিত ওয়ার্ডে ১৮জন প্রার্থীসহ মোট ১০১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মোঃ জিল্লুর রহমান জুয়েল, বিএনপি মনোনীত প্রার্থী বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোঃ শফিকুর রহমান ভূঁইয়া এবং ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী ও জেলা শাখার সভাপতি মামুনুর রশিদ বেলাল মনোনয়নপত্র জমা দিয়েছেন।

১৫টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে মোট ৮০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরা হলেন : ১নং ওয়ার্ডে মোহাম্মদ আলী মাঝি, আসলাম গাজী, আসলাম তালুকদার ও নূর মোহাম্মদ পাটোয়ারী, ২নং ওয়ার্ডে মোঃ আঃ মালেক শেখ, সিদ্দিকুর রহমান ঢালী, কামাল হাওলাদার ও সাইফুল ইসলাম, ৩নং ওয়ার্ডে মোঃ আব্দুল লতিফ গাজী, আবুল হাছানাত, গাজী মোঃ হাসান, শহীদুল ইসলাম ও সাহাদাত হোসেন, ৪নং ওয়ার্ডে মোঃ শাহ আলম মিয়াজী, মামুনুর রহমান দোলন ও আবদুর রহমান মিয়াজী, ৫নং ওয়ার্ডে মোঃ বিল্লাল হোসেন ভূঁইয়া, সাইফুল ইসলাম, সাইফুর রহমান, নজরুল ইসলাম গাজী, শাহ আলম খান, ইব্রাহীম ঢালী, আলমগীর খান, মেহেদী হাসান বাচ্চু হাজী ও মোহাম্মদ আলমগীর মিয়াজী, ৬নং ওয়ার্ডে বিপ্লব চক্রবর্তী, হাবিবুর রহমান, মুহাম্মদ সোহেল রানা ও বিএম নজরুল, ৭নং ওয়ার্ডে ইকবাল হোসেন বেপারী, মোঃ সফিকুল ইসলাম, আলী আহম্মদ সরকার, মোঃ শাহআলম বেপারী, জিয়া প্রধানীয়া ও আনোয়ার হোসেন, ৮নং ওয়ার্ডে আবুল কালাম আজাদ, হোসেন গাজী, হেলাল হোসেন, মোঃ নাছির আহমেদ ও আলমগীর হোসেন, ৯নং ওয়ার্ডে সেলিম মোল্লা, বিল্লাল হোসেন মাঝি, মোঃ চাঁন মিয়া মিয়া ও ওয়াহিদুর রহমান মন্টু মাঝি, ১০নং ওয়ার্ডে মোঃ রফিকুল ইসলাম, আল-আমিন গাজী, সুমন সরকার জয়, আসাদুজ্জামান, ইউনুছ শোয়েব, ফজলুর রহমান মোল্লা, শাহ আলম ভূঁইয়া, দেওয়ান মোহাম্মদ শাহজাহান, আল মামুন, গিয়াসউদ্দিন, খোকন মজুমদার, আরিফুর রহমান ও ইউছুফ মিয়াজী, ১১নং ওয়ার্ডে মোঃ মাইনুল ইসলাম পাটোয়ারী, জয়নাল আবেদীন বেপারী ও ইকবাল হোসেন বাবু পাটওয়ারী, ১২নং ওয়ার্ডে মোঃ হাবিবুর রহমান দর্জি, মোঃ ফেরদৌস খান, শরীফ উদ্দিন আহমেদ পলাশ ও মোস্তফা ঢালী, ১৩নং ওয়ার্ডে মোঃ সেলিম গাজী, মোঃ আলমগীর গাজী, সফিকুর রহমান পাটোয়ারী ফিরোজ, গাজী মোঃ শাহজাহান, শেখ সহিদুল ইসলাম, হান্নান ঢালী, এবিএম আরিফ ইকবাল তালুকদার ও মোঃ ফেরদৌস গাজী, ১৪নং ওয়ার্ডে হারুন-অর-রশিদ হাওলাদার, হুমায়ুন কবির দুলাল মাল, সুকমল কর, মোঃ মহসীন মজুমদার, মোঃ লোকমান মজুমদার ও খায়রুল ইসলাম নয়ন, ১৫নং ওয়ার্ডে মোঃ কবির হোসেন চৌধুরী, আব্দুল মালেক বেপারী ও নূরে আলম।

সংরক্ষিত ৫টি ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে মনোনয়নপত্র যারা দাখিল করেছেন তারা হচ্ছেন : ওয়ার্ড-১ (১, ২ ও ৩নং ওয়ার্ড) ফারজানা আক্তার, ফেরদৌসী আক্তার, ময়না বেগম ও ইসিতা বেগম, ওয়ার্ড : ২ (৪, ৫ ও ৬নং ওয়ার্ড) শাহনাজ আলমগীর, নাজমা আক্তার ও খালেদা বেগম, ওয়ার্ড : ৩ (৭, ৮ ও ৯নং ওয়ার্ড) আছমা আক্তার মনি, আয়েশা বেগম, ফরিদা ইলিয়াছ, শরীফুতুন্নেছা শিল্পী ও মনি বেগম, ওয়ার্ড-৪ (১০, ১১ ও ১২নং ওয়ার্ড) রেবেকা সুলতানা বকুল ও আয়েশা রহমান, ওয়ার্ড-৫ (১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ড) খাদিজা আক্তার, শাহিনা বেগম, সাহনাজ রহমান ও শাহানারা বুলবুল হোসেন।

উল্লেখ্য, আগামী ১ মার্চ রোববার যাচাই-বাছাই, ২ থেকে ৪ মার্চ যাচাই-বাছাইয়ে বাতিলকৃত প্রার্থীদের আপিলের সময়। ৮ মার্চ রোববার মনোনয়ন প্রত্যাহারের শেষদিন। ৯ মার্চ সোমবার চূড়ান্ত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে।

Related posts