হাজীগঞ্জে মাসব্যাপী স্বাধীনতা ও মুজিববর্ষের মেলা শুরু

স্বাধীনতা দিবস ও মুজিববর্ষ উপলক্ষে জমে উঠেছে মেলা। উপজেলা সদরের আলীগঞ্জে ডাকাতিয়া নদীর পাড়ে অনুষ্ঠিত এ মেলা ইতিমধ্যে সবার জন্যে উন্মুক্ত দেয়া হয়েছে। মাসব্যাপী চলবে এ মেলা। গত সোমবার বিকেলে পৌর মেয়র আ.স.ম. মাহবুব-উল-আলম লিপন এ মেলার উদ্বোধন করেন। বিভিন্ন স্টলের পাশাপাশি প্রতিদিন মেলা প্রাঙ্গণে স্থাপিত সাংস্কৃতিক মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রাখা হয়েছে।

মেলার নিরাপত্তার স্বার্থে ইতিমধ্যে মেলা প্রাঙ্গণে ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসিটিভি) ও নিজস্ব স্বেচ্ছাসেবকদের মাধ্যমে নিরাপত্তাব্যবস্থা সার্বক্ষণিক তদারকি করা হয়। মেলায় পোশাক, তৈজসপত্র, খাদ্য ও খেলনাসামগ্রী, শোপিচ (ঘর সাজানো মালামাল), জুতা, মেয়েদের সাজানো পণ্য (চুড়ি, ফিতা, নেকলেস) ইত্যাদিসহ নিত্যপ্রয়োজনীয় মালামাল পাওয়া যায়। যা সুলভমূল্যে বিক্রি করা হয়।

এছাড়াও বিনোদনের জন্যে নাগরদোলা, নৌকা, রেলগাড়িসহ বিভিন্ন রাইডে চড়া ও মেলায় নিয়মিত সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা রয়েছে। মেলার একটি স্টলে ম্যাজিক শেখানোসহ ম্যাজিক দেখানোর উপকরণ বিক্রি করা হয়। এতে দর্শনার্থীদের আনন্দ দ্বি-গুণ করে তোলছে।

মেলায় হাজীগঞ্জ থানার পক্ষ থেকে ‘হ্যালো ওসি’ নামক কার্যক্রমের মাধ্যমে আগত দর্শনার্থীদের আইনগত কোনো বিষয়ে জানা বা সমস্যা সমাধানে পরামর্শ দেয়া হয়।

আলো-বাতাসসমৃদ্ধ উন্মুক্ত স্থানে এবং পর্যাপ্ত স্পেসে মেলা অনুষ্ঠিত হওয়ায় দর্শনার্থীরা স্বাচ্ছন্দ্যে বিনোদন উপভোগ এবং কেনাকাটা করতে পারবেন বলে জানান মেলা আয়োজক কমিটির সদস্য ইউসুফ প্রধানীয়া সুমন ও শাহজালাল সর্দার দীপু। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে মেলা উদ্যাপনে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন আয়োজক কমিটি।

Related posts