মিলাদ মাহফিল ও স্মরণসভায় বক্তাগণ : শফিকুর রহমান ভূঁইয়া ছিলেন কর্মীবান্ধব নেতা

বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, চাঁদপুর পৌরসভা নির্বাচনে ধানের শীষের মেয়র প্রার্থী মরহুম শফিকুর রহমান ভূঁইয়ার স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৫ মার্চ রোববার বিকেলে শহরের মুনিরা ভবনে এই স্মরণসভা অনুি্ষ্ঠত হয়।। চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বেগম মসজিদের খতিব মাওলানা মুফতি মাহাবুবুর রহমান।

স্মরণ সভায় বক্তারা বলেন, চাঁদপুর পৌরসভার সাবেক সফল চেয়ারম্যান শফিকুর রহমান ভূঁইয়া একজন জনবান্ধব ও তৃণমুলের রাজনীতিবিদ ছিলেন। তার মৃত্যুর দিনে তার জানাজায় চাঁদপুরের সর্বস্তরের মানুষের উপস্থিতি সেটিই প্রমাণ করেছে। চাঁদপুরের ইতিহাসে স্মরণকালের এত বড় জানাজা আর দেখা যায়নি। শফিকুর রহমান ভূঁইয়া ছিলেন কর্মীবান্ধব নেতা। তার জীবনের সবচেয়ে বড় অংশটি ছিল রাজনীতি। দলের নেতা-কর্মীদের তিনি নিজের পরিবারের লোক হিসেবে জানতেন। চাঁদপুর জেলা বিএনপিতে তার অনেক অবদান রয়েছে।

বক্তারা আরো বলেন, শফিকুর রহমান ভূঁইয়ার রাজনৈতিক জীবন থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। তিনি জীবনের শেষ প্রান্তে এসে চাঁদপুর জেলা বিএনপি দীর্ঘদিনের অন্তঃকোন্দলের অবসান ঘটিয়ে দলকে ঐক্যবদ্ধ করে গেছেন। এটি ছিল তার জীবনের আরেকটি অন্যতম প্রাপ্তি। কাজেই শফিকুর রহমান ভূঁইয়া মরেননি, তিনি চাঁদপুর জেলা বিএনপির নেতা-কর্মীদের মাঝে বেঁচে আছেন, বেঁচে থাকবেন। তার থেকে আমাদের শিক্ষা নিতে হবে, মানুষের কল্যাণে কাজ করতে হবে।

জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিম ও মুনীর চৌধুরীর যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন মরহুম শফিকুর রহমান ভূঁইয়ার বড় মেয়ে শারমিন আক্তার জুঁই, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক সফিউদ্দিন আহমেদ, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মাস্টার, জেলা নাগরিক ঐক্যের সভাপতি অ্যাডঃ ফজলুল হক সরকার, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আলহাজ্ব অ্যাডঃ ইকবাল-বিন-বাশার, জেলা গগণফোরামের সভাপতি অ্যাডঃ সেলিম আকবর, জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা বিল্লাল হোসেন মিয়াজী, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, জামায়াত নেতা অ্যাডঃ সালেহ আহমেদ, ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শরীফ মোঃ ইউনুস, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডঃ জহির উদ্দিন বাবর, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খান, সদর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডঃ শামসুল ইসলাম মন্টু, সাবেক ছাত্রনেতা ও চাঁদপুর সরকারি কলেজের সাবেক জিএস মোশারফ হোসাইন, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রাফিউস শাহাদাত ওয়াসিম, জেলা যুবদলের সাবেক সভাপতি আফজাল হোসেন, শাহরাস্তি পৌরসভার সাবেক মেয়র মোস্তফা কামাল, হাইমচর উপজেলা বিএনপির সভাপতি মাজহারুল ইসলাম শফিক, মতলব দক্ষিণ উপজেলা বিএনপির সহ-সভাপতি শফিকুর রহমান সাগর, মতলব পৌর বিএনপির সভাপতি সোয়েব আহমেদ সরকার, মতলব উত্তর উজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল হক জিতু, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মানিকুর রহমান মানিক, সাধারণ সম্পাদক নুরুল আমিন খান আকাশ, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহিম জুয়েল, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল গাজী বাহার, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হযরত আলী বেপারী, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ভূঁইয়া, জেলা ছাত্রদলের সভাপতি ইমাম হোসেন গাজী, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পাটওয়ারী, জেলা ছাত্রনেতা সফিউদ্দিন বাবলু।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন ওলামা দলের সভাপতি জাকির হোসেন পাটওয়ারী।

Related posts