সেই আঁখির বাড়িতে মেজর রফিকুল ইসলাম এমপি

‘ব্রেইন টিউমারে আক্রান্ত কলেজপড়ুয়া শিক্ষার্থী অাঁখিকে বাঁচাতে এগিয়ে আসুন’ দৈনিক চাঁদপুর কণ্ঠে প্রকাশিত এমন সংবাদ চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম-এর নজর কাড়ে। সংবাদের সূত্র ধরে অাঁখির চিকিৎসার পুরো দায়িত্ব নেন তিনি। সম্প্রতি মেয়েটি ব্রেইন অপারেশন শেষে সুস্থ হয়ে বাড়ি ফেরে। সুস্থ অাঁখিকে দেখতে তার বাড়িতে গেলেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। গত সোমবার হাজীগঞ্জ সদর ইউনিয়নের সুবিদপুর গ্রামে অাঁখিদের বাড়ির সবাই আবেগাপ্লুত হয়ে পড়ে এমপিকে দেখে।

গত জানুয়ারি মাসে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপির একক প্রচেষ্টা ও সহায়তায় অাঁখিকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত ২০ ফেব্রুয়ারি প্রায় ৮ ঘণ্টা অপারেশন করে অাঁখির ব্রেইনের বিভিন্ন স্থান থেকে একাধিক টিউমার অপসারণ করা হয়। এরপর থেকে ধীরে ধীরে অাঁখি সুস্থ হয়ে উঠতে শুরু করে। অাঁখির চিকিৎসা চলাকালে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ৩ বার হাসপাতালে গিয়েছেন অাঁখিকে দেখতে। সোমবার হঠাৎ করে এ সাংসদ হাজীগঞ্জের প্রত্যন্ত গ্রামে অাঁখিকে বাড়িতে দেখতে গেলে চারদিকে হৈচৈ পড়ে যায়। এ সময় মেজর রফিককে দেখতে মুহূর্তেই লোকজন জমায়েত হতে শুরু করে।

উল্লেখ্য, অাঁখি আক্তার ৪ ভাই-বোনের মধ্যে সবার ছোট। সে হাজীগঞ্জের বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয় থেকে গত বছর এসএসসি পরীক্ষায় জিপিএ ৪.৫ পেয়ে উত্তীর্ণ হয়। বর্তমানে অাঁখি বলাখাল মুকবুল আহম্মদ ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী।

Related posts