পরিধানের কাপড় ছাড়া পাঁচ পরিবারের সর্বস্ব পুড়েছে আগুনে

পরিধানের কাপড় ছাড়া আগুন পাঁচ পরিবারের সর্বস্ব পুড়িয়ে দিয়েছে। ভয়াবহ অগি্নকা- ওই সকল পরিবারের ৫টি বসতঘর, ৪টি রান্নাঘরসহ ঘরের সব কিছুই পুড়িয়ে দিয়েছে। আগুন থেকে বাদ যায়নি ফার্নিচার, স্বর্ণ, নগদ টাকা, টিভি-ফ্রিজ, বৈদ্যুতিক পাখা, ধান, চাউলসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে ধারণা করা হলেও ক্ষতিগ্রস্তরা এ ক্ষতি কখনো পুষিয়ে উঠতে পারবে না বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। গতকাল শনিবার ভয়াবহ এ অগি্নকা-ের ঘটনাটি ঘটে চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের দেবপুর বেপারী বাড়িতে।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হলো : মৃত সুলতান বেপারীর ছেলে জামাল (৪০), কালাম (৩৫), কামাল (৩০) এবং কালু বেপারীর ছেলে বিল্লাল (৫৫) ও আউয়াল বেপারী (৫০)। জামালের বসতঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো নিশ্চিত করেছে। দমকল বাহিনী ক্ষতির পরিমাণ ১৫ লাখ নির্ধারণ করলেও মূল ক্ষতি কমপক্ষে ৩০ লাখ টাকা ছাড়িয়ে যাবে বলে পরিবারগুলো জানায়।

ক্ষতিগ্রস্ত আউয়াল ও কামাল জানান, বাড়ির সকল পুরুষ সকালবেলা কাজ করার জন্যে বাড়ি ছাড়ে। এর কিছু পরে সকাল সাড়ে ৯টার দিকে জামালের বসতঘরের মিটারে আগুন লেগে আগুন পুরো ঘরে ছড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যে পুরো বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। জাকিরের পরিবার ঘটনার সময় অন্যত্র বেড়াতে থাকার কারণে ঘরটি তালাবদ্ধ থাকায় আগুন নিভানো সম্ভব হয়নি।

ফায়ার সার্ভিস চাঁদপুর উত্তরের সিনিয়র স্টেশন অফিসার মোঃ লিটন আহমেদ চাঁদপুর কণ্ঠকে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। আর এতে করে ওই ৫টি পরিবারের প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

Related posts