বিদেশফেরত হোম কোয়ারেন্টাইনে ২১৭৫ জন

বিশ্বব্যাপী আতঙ্ক ছড়ানো ভাইরাস করোনার কারণে চাঁদপুর জেলায় সন্দেহভাজন হিসেবে হোম কোয়ারেন্টাইনে থেকে এ পর্যন্ত মুক্ত হয়েছেন ২১১৪ জন এবং এখনো হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২১৭৫ জন। অপরদিকে হাসপাতালের আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়ে বাড়িতে গেছেন ৪ জন। জেলা সিভিল সার্জন অফিস থেকে উল্লেখিত তথ্য জানা গেছে। এ তথ্য আজ ১ এপ্রিল পর্যন্ত বলে জেলা সিভিল সার্জন কার্যালয়ের কন্ট্রোল রুম থেকে জানানো হয়।

জেলার ৮টি উপজেলার হোম কোয়ারেন্টাইনে ছিলেন এমন যারা ইতিমধ্যে ছাড়পত্র নিয়ে চলে গেছেন, তাদের সংখ্যা উপজেলাওয়ারী যথাক্রমে : চাঁদপুর সদর উপজেলায় ২৩৯ জন, হাইমচর উপজেলায় ৮৫ জন, মতলব উত্তর উপজেলায় ১৬০ জন, মতলব দক্ষিণ উপজেলায় ২০৩ জন, ফরিদগঞ্জ উপজেলায় ৬৬৪ জন, হাজীগঞ্জ উপজেলায় ৩৬০ জন, কচুয়া উপজেলায় ১৪৫ জন ও শাহরাস্তি উপজেলায় ২৫৮ জন।

এছাড়া এখনো কোয়ারেন্টাইনে রয়েছেন, যা আজ ১ এপ্রিল পর্যন্ত ধরা হয়েছে, তারা হচ্ছেন চাঁদপুর সদর উপজেলায় ২২৮ জন, হাইমচর উপজেলায় ৫২ জন, মতলব উত্তর উপজেলায় ১৬২ জন, মতলব দক্ষিণ উপজেলায় ১৭০ জন, ফরিদগঞ্জ উপজেলায় ৬২১ জন, হাজীগঞ্জ উপজেলায় ৩৬০ জন, কচুয়া উপজেলায় ২৫৮ জন ও শাহরাস্তি উপজেলায় ৩৫৭ জন।

এদিকে এ ভাইরাসের কারণে হাসপাতালের আইসোলেশনে ছিলেন মাত্র ৪ জন। এরা সকলে ছাড়পত্র নিয়ে নিজ নিজ বাড়িতে চলে গেছেন। এর মধ্যে মতলব উত্তর উপজেলায় ৩জন ও চাঁদপুর সদর উপজেলায় ১ জন।

Related posts