ঢাকা, মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

চাঁদপুরে অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারী চপলকে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

চাঁদপুর বিদ্যুৎ বিভাগ (গত ২ মে) সোমবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে সংবাদ পেয়ে চাঁদপুর পৌরসভার কর্মকর্তা তৌহেদুল ইসলাম চপলের বাসায় অভিযান চালিয়ে অবৈধ ভাবে মিটার বিহীন বাইপাস সংযোগ থেকে ৫টি শীতাতপ নিয়ন্ত্রিত এয়ারকুলার (এসি), একটি মাইক্রো ওবেন, ওয়াশিং মেশিন, ফ্রিজ, টেলিভিশনসহ বাসায় বিভিন্ন বৈদ্যুৎতিক সরঞ্জাম ব্যবহার করায় পিডিবির আইনে তাকে ৫লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে। বর্তমানে সংযোগ বিচ্ছিন্ন করে তার বিরুদ্বে বিদ্যুৎ বিভাগের আদালত কুমিল্লা জাঙ্গালিয়ায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অভিযানে ছিলেন চাঁদপুর বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: মিজানুর রহমান, সহকারী প্রকৌশলী আবদুল্লাহ্ আল-মেহাইমেন,উপ-সহকারী প্রকৌশলী মো: সাইফুল ইসলামসহ চাঁদপুর বিদ্যুৎ বিভাগের অন্যান্য কর্মকর্তারা।

আদর্শ মুসলিম (ঘোষ পাড়া)। ৬মাস যাবত অবৈধ এ সংযোগ ব্যবহার করায়। ১টি মিটার বিহীন অবৈধ বাইপাস সংযোগ। জরিমানা করা হয়, পিডিবির হিসাব অনুযায়ী পরিমাপ করে এ জরিমানা করা হয়েছে বলে চাঁদপুর বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: মিজানুর রহমান জানান। গোলাম কিবরিয়া জীবনের বাসার নিকটে চপলের বাসা।

এ ব্যাপারে চাঁদপুর পিডিবির নির্বাহী প্রকৌশলী মো: মিজানুর রহমান মুঠো ফোনে জানান,আমাদের নিয়মিত অভিযানের অংশ হিসেবে অভিযান কালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে শহরের আদর্শ মুসলিম পাড়ায় পৌর সভার কর্মকর্তা তৌহিদুল ইসলাম চপলের বাসায় অভিযান চালিয়ে একটি মিটার বিহীন অবৈধ বাইপাস সংযোগ পাই। সেখানে তদন্ত কালে দেখা যায়,গত ৬মাস যাবত এ বাসায় চপল ১টি অবৈধ মিটার বিহীন অবৈধ বাইপাস সংযোগ ব্যবহার করে ৫টি শীতাতপ নিয়ন্ত্রিত এয়ারকুলার (এসি),একটি মাইক্রো ওবেন,ওয়াশিংমেশিন,ফ্রিজ,টেলিভিশনসহ বাসায় বিভিন্ন বৈদ্যুৎতিক সরঞ্জাম ব্যবহার করেছে। আমাদের , পিডিবির হিসাব অনুযায়ী পরিমাপ করে যে পরিমান বিদ্যুৎ সে ব্যবহার করেছে,তাতে তাকে সাড়ে ৫লাখ টাকা জরিমানা করে একটি মামলা আমাদের বিদ্যুতের আদালত কুমিল্লার জাঙ্গালিয়ায় দায়ের করা হয় এবং অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। সে সাড়ে ৫লাখ টাকা পরিশোধ করে দিলে আদালত তাকে শাস্তি নাদিয়ে মাফ করে দিতে পারে। তবে আমার জানা মতে সে এখনও কোন জরিমানার টাকা জমা দেয় নাই।

এ ব্যাপারে পৌরসভার কর্মকর্তা তৌহেদুল ইসলাম চপলের সাথে যোগাযোগ করা হলে সে ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অবৈধ ভাবে বিদ্যুৎ ব্যবহার করায় আমাকে সাড়ে ৫লাখ টাকা জরিমানা করেছে। আমি সে টাকা চরিমানা দিয়ে দিয়েছি। এইর বাহিরে আর কিছু বলতে পারবোনা। আমার বিরুদ্ধে রিপোর্ট হলে কোন সমস্যা নাই।

সর্বশেষ - চাঁদপুরচাঁদপুর সদর

জনপ্রিয় - চাঁদপুরচাঁদপুর সদর