ঢাকা, শনিবার, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
Share on facebook

গোল্ডেন গ্লোবের ৩টি পুরস্কার ফিরিয়ে দিলেন টম ক্রুজ

হলিউডের অনেক তারকা বর্ণবিদ্বেষের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন বিভিন্ন সময়। অনেক পুরস্কারের আসরেও এমনটা দেখা গেছে। এবার সেই তালিকায় যুক্ত হলেন টম ক্রুজ।

অস্কারের পর জনপ্রিয় পুরস্কার আয়োজন গোল্ডেন গ্লোব। হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশন থেকে এই পুরস্কার দেওয়া হয়। এই সংস্থার বিরুদ্ধে এবার বর্ণবিদ্বেষের অভিযোগ উঠেছে। যেখানে বলা হয়েছে, সংস্থার ৮৭ সদস্যের মধ্যে একজন কৃষ্ণাঙ্গ সাংবাদিক নেই।

যারা রয়েছেন সবাই শ্বেতাঙ্গ ও বেশিরভাগের বিরুদ্ধেই বর্ণবিদ্বেষ এবং লিঙ্গবৈষম্যের অভিযোগ উঠেছে। এর প্রতিবাদেই সরব হয়েছে হলিউডের অনেক তারকা। এমনকি নেটফ্লিক্স, আমাজনের মতো স্ট্রিমিং জায়েন্টরাও এতে অংশ নিয়েছে।

টম ক্রুজ এই প্রতিবাদে নিজের জেতা তিনটি গোল্ডেন গ্লোবই ফিরিয়ে দিলেন। এভাবেই অন্যায়ের প্রতিবাদে সোচ্চার হলেন হলিউডের এই বিখ্যাত তারকা।

মার্কিন টেলিভিশন নেটওয়ার্ক এনবিসি এই গোল্ডেন গ্লোবের এবারের আসর সম্প্রচার না করার সিদ্ধান্ত নিয়েছে। প্রতিবাদে আরও যোগ দিয়েছেন ‘ব্ল্যাক উইডো’ খ্যাত অভিনেত্রী স্কারলেট জোহানসনও। তবে টম ক্রুজের মতো তারকার তিনটি গোল্ডেন গ্লোব পুরস্কার ফিরিয়ে দেওয়ার ঘটনায় সারা বিশ্বে আলোড়ন ফেলেছে।

উল্লেখ্য, ‘বর্ন অন দ্য ফোর্থ অফ জুলাই’ সিনেমার জন্য প্রথম গোল্ডেন গ্লোব পেয়েছিলেন টম ক্রুজ। এরপর ‘জেরি ম্যাগুয়ের’ এবং ‘ম্যাগনোলিয়া’-এর দুটি গোল্ডেন গ্লোব পান তিনি।

সর্বশেষ - বিনোদন

জনপ্রিয় - বিনোদন