ঢাকা, মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

করোনায় মৃত্যু কমছেই না, রয়েছে সচেতনতার অভাব

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩১ জন মারা গেছেন। তাদের মধ্যে পুরুষ ১৮ ও নারী ১৩ জন। মৃতদের মধ্যে সরকারি হাসপাতালে ২৬ জন ও বেসরকারি হাসপাতালে চারজন এবং বাসায় একজন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৫১১ জনে।

একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৩৫৮ জন। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল সাত লাখ ৯৬ হাজার ৩৪৩ জনে।

শুক্রবার (২৮ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৪৯৭টি ল্যাবরেটরিতে ১৫ হাজার ৩৮৮টি নমুনা সংগ্রহ এবং ১৪ হাজার ৬০৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ লাখ এক হাজার ৮৭৪টি।

একই সময়ে নমুনা পরীক্ষার হিসাবে রোগী শনাক্তের হার ৯ দশমিক ৩০ শতাংশ। এ পর্যন্ত রোগী শনাক্ত হার ১৩ দশমিক ৪৯ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৬৪ জন। এ পর্যন্ত সুস্থ রোগীর সংখ্যা ৭ লাখ ৩৬ হাজার ২২১ জন। এ পর্যন্ত সুস্থতার হার ৯২ দশমিক ৪৫ শতাংশ।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

সর্বশেষ - প্রথমপাতাসারাদেশ

জনপ্রিয় - প্রথমপাতাসারাদেশ