ঢাকা, মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

অসুস্থতায় দিনানিপাত, জ্বরে ভুগছেন খালেদা জিয়া,

রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জ্বরে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৮ মে) রাজধানীর গুলশানে বাজেট-ভাবনা: ২১-২২ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

মির্জা ফখরুল বলেন, ‘গতকাল থেকে সাংবাদিকরা আমার কাছে ম্যাডামের শারীরিক অবস্থা কেমন তা জানতে চাইছেন। মোটামুটিভাবে তার শরীরের অন্যান্য যে প্যারামিটারগুলো আছে, সেগুলো আগের মতই আছে। অন্যদিকে গতকাল থেকে তার জ্বর দেখা দিয়েছে। চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করছেন যে হঠাৎ করেই কেন জ্বর এসেছে।’

তিনি আরও বলেন, ‘আজ (শুক্রবার) আবার তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড বৈঠকে বসবে। গতকাল রাত থেকে জ্বর নিরসন করার চিকিৎসা শুরু হয়েছে।’

এরই মধ্যে তাকে উন্নত চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে বিদেশে নেয়ার প্রক্রিয়া শুরু হলেও সরকারের অনুমতি না পাওয়ায় তা থমকে গেছে।

গত ১১ এপ্রিল করোনা ‘পজিটিভ’ রিপোর্ট আসে খালেদা জিয়ার। ১৫ এপ্রিল তার সিটি স্ক্যান করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে ২৭ এপ্রিল রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন তিনি।

২৮ এপ্রিল ব্যক্তিগত ও এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকদের সমন্বয়ে ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। ৩ মে শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দিলে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয় খালেদা জিয়াকে। পরে তার বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে ৫ মে সরকারের কাছে আবেদন করেন তার ভাই শামীম এস্কান্দার। তবে সরকার সে আবেদন নাকচ করে দেয়।

এরপর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬ মে খালেদা জিয়ার করোনা ‘নেগেটিভ’ আসে। এরপর খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়।

সর্বশেষ - প্রথমপাতারাজনীতিসারাদেশ

জনপ্রিয় - প্রথমপাতারাজনীতিসারাদেশ