ঢাকা, মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
Share on facebook

একসঙ্গে ১০ সন্তানের জন্ম দিয়ে বিশ্বরেকর্ড গড়লেন দক্ষিন আফ্রিকার নারী

একসঙ্গে দশ সন্তানের জন্ম দিয়ে নতুন বিশ্বরেকর্ড গড়েছেন দক্ষিণ আফ্রিকার এক নারী। দেশটির রাজধানী প্রিটোরিয়া শহরের বাসিন্দা ৩৭ বছরের গোসাইম থামারা শিথোল জন্ম দিয়েছেন ৭ ছেলে ও ৩ মেয়ে সন্তানের।

গোসাইম থামারা ১০ বাচ্চার জন্ম দিয়ে গতমাসেই আরেক নারীর একসঙ্গে ৯ বাচ্চার জন্মের বিশ্বরেকর্ড ভেঙেছেন। গত মে মাসে মরক্কোর এক হাসপাতালে মালির বাসিন্দা হালিমা সিসে একসঙ্গে ৯ বাচ্চার জন্ম দিয়েছিলেন।

তবে গোসাইমের এই বিশ্বরেকর্ড শুধু তাকে ও বিশ্বকে নয়; বরং চিকিৎসকদেরও চমকে দিয়েছে। কারণ তারা যখন স্ক্যান করেছিলেন তখন তার গর্ভে ধরা পড়েছিল ৬ সন্তান। স্ক্যানের সময় ৪ সন্তানকে বোঝাই যায়নি বলে জানিয়েছেন চিকিৎসকরা।
একসঙ্গে দশ বাচ্চার জন্ম দিয়ে প্রচণ্ড খুশি ও আবেগতাড়িত গোসাইম। বিশ্বরেকর্ড নিয়ে অবশ্য খুব বেশি চিন্তিত নন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, একসঙ্গে দশ বাচ্চা জন্ম নেওয়ার ঘটনা যেমন বিরল, তেমনই তাদের স্বাস্থ্য কেমন থাকবে সেটা পর্যবেক্ষণে রাখাটা বাড়তি প্রয়োজন।

যে কারণে আগামী কয়েক মাস শিশুদের পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। গোসাইম ও তার স্বামী তেবোহো সোতেসিকে বাচ্চাদের নিয়ে বাড়ি ফেরার সবুজ সংকেত তারা দেবেন বলে প্রাথমিকভাবে জানিয়েছেন। এবিপি আনন্দ।

সর্বশেষ - আন্তর্জাতিক

জনপ্রিয় - আন্তর্জাতিক