ঢাকা, মঙ্গলবার, ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

১৪ দিনে চাঁদপুরে ৩০৭টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, জরিমানা ৪৭ লাখ টাকা

চাঁদপুর জেলা সদরসহ উপজেলায় বাখরাবাদ গ্যাস সিস্টেম লিমিটেড কোম্পানির অধীনে গ্রাহকদের অবৈধ গ্যাস সংযোগ ও বকেয়া বিল পরিশোধ না করায় অভিযান চালিয়ে গত ১৫ দিনে ৩০৭টি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এতে গ্রাহকদের কাছ থেকে জরিমানা আদায় হয়েছে ৪৭ লাখ টাকা।

গত ৩০ মে থেকে চাঁদপুর শহরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও বকেয়া বিল পরিশোধ অভিযানে নামে কোম্পানির একাধিক টিম।

১৪ জুন সোমবার বাখরাবাদ গ্যাস সিস্টেম কোম্পানি লিমিটেড চাঁদপুরের ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী মো. মাহমুদুজ্জামান বলেন, অনৈতিক কাজে জড়িত থাকায় চাঁদপুর অফিসে কর্মরত গ্যাস বিতরণ কেন্দ্রের ১৯ কর্মকর্তাকে একযোগে চাঁদপুর থেকে অন্যত্র বদলি করা হয়েছে।

৩০ মে থেকে ১৩ জুন পর্যন্ত ১৫ দিনের অভিযানে অবৈধ ৩০৭টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এর মধ্যে বকেয়া বিলের জন্য ২১০টি, বাণিজ্যিক ৬টি এবং অবৈধ ৯০টি। বিচ্ছিন্ন সংযোগ বাবদ জরিমানা আদায় হয়েছে ৪৭ লাখ টাকা। পর্যায়ক্রমে উপজেলা গুলোতেও অভিযান পরিচালনা করা হবে।
এদিকে সেই কতিপয় ঠিকাদারের যোগসাজশে চলমান অভিযানে গ্যাস বিচ্ছিন্নকারী টিম চলে যাওয়ার পর অবৈধ গ্রাহকরা পুনরায় সংযোগ চালু করাার অভিযোগ উঠেছে।

এমন অভিযোগের কথা স্বীকার করে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড চাঁদপুরের ব্যবস্থাপক জানান, অভিযানে বিচ্ছিন্ন করা সংযোগ আমরা চলে আসার পর পুনরায় চালু করার অভিযোগ পেয়েছি। এমন একটি অভিযোগে একটি সংযোগ স্থায়ীভাবে বিচ্ছিন্ন করেছি। কেউ যদি অবৈধভাবে সংযোগ চালু করার চেষ্টা করে তবে ওই গ্যাস সংযোগ স্থায়ীভাবে বিচ্ছিন্ন করা হবে।

সর্বশেষ - চাঁদপুরচাঁদপুর সদরপ্রথমপাতা

জনপ্রিয় - চাঁদপুরচাঁদপুর সদরপ্রথমপাতা