ঢাকা, শনিবার, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্যাক্তিস্বার্থে নয়, রাজনীতি করি সমাজ গড়ার জন্য – ফারুক হোসেন ভুঁইয়া

চাঁদপুর ডাক (বিশেষ প্রতিবেদন):
১০ জুলাই, ২০২১

চাঁদপুরে রাজনৈতিক অঙ্গনে আলোচনার বিষয় হচ্ছে আগামী দিনে জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে কারা আসছে।

তবে শক্ত অবস্থানে রয়েছে সাবেক ছাত্রলীগ নেতা মোঃ ফারুক হোসেন ভূঁইয়া। তিনি এরই মধ্যে দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শুরু করেছেন।

সাবেক এই ছাত্রলীগ নেতা প্রতিনিয়ত সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চাঁদপুরের বিভিন্ন উপজেলা ও থানা তৃণমূল স্বেচ্ছাসেবক লীগের নেতা কর্মীর সঙ্গে আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছেন।

বিশেষত তরুণ প্রজন্মের মধ্যে ক্লিন ইমেজের নেতা হিসেবে তিনি পরিচিত ইতিমধ্যে তিনি সর্বস্তরের নেতাকর্মীদের মাঝে গ্রহণযোগ্যতা অর্জন করতে সক্ষম হয়েছেন সাবেক এই ছাত্রলীগ নেতা। এ ছাড়াও স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের আলোচনার পর, ‘সভাপতি হিসেবে দেখতে চাই’ বলে বিভিন্ন সোশ্যাল মিডিয়া ,অনলাইন মিডিয়া সহ বিভিন্ন মাধ্যমে প্রচারণা চালাচ্ছে নেতাকর্মীরা।

এই ব্যাপারে ফারুক হোসেন ভূঁইয়ার সঙ্গে আলাপকালে তিনি বলেন, “রাজনীতির আজ সে জায়গাগুলি উধাও। তাই মাঝেমধ্যে আজকের রাজনীতি নিয়ে বীতশ্রাদ্ধ হয়ে পড়ি। শুধুই ব্যক্তিসর্বস্ব রাজনীতি। আদর্শের বালাই নেই। সর্বত্র একই অবস্থা। বিভিন্ন দলে কোন্দল, আদর্শবিচ্যুতি। কে কখন কোন দলে রয়েছেন, তা বোঝা মুশকিল হয়ে দাঁড়ায়। এ ধরনের রাজনীতি সমাজের হানিকারক। তাই সকলের কাছে আবেদন রাখি, আদর্শ বিচ্যুত হবেন না। রাজনীতি করুন সমাজ গড়ার জন্য, ব্যক্তিস্বার্থে নয়।”

তিনি আরো বলেন, “ইনশাআল্লাহ, আমাকে যদি চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মনোনীত করা হয়। আমি অল্প কয়েকদিনের মধ্যেই জেলা স্বেচ্ছাসেবক লীগ কে গোছালো করে নিয়ে আসবো। এবং জননেত্রী শেখ হাসিনার হাতে প্রত্যেকটি থানা, উপজেলা ইউনিয়ন এর পূর্ণাঙ্গ কমিটি করে দেবো।”

স্বেচ্ছাসেবক লীগের এক নেতা বলেন, “ফারুক ভাই সৎ এবং নিষ্ঠাবান। তিনি জননেত্রী শেখ হাসিনার ও বাংলাদেশ আওয়ামী লীগের আস্থাভাজন ব্যক্তি। তিনি দলের পিছনে নিঃস্বার্থভাবে কাজ করছেন। তিনি লোকচক্ষুর আড়ালে ও অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন। দেশ এবং জাতির উন্নয়নের স্বার্থে এরকম লোকের দরকার। আগামীর স্বপ্নের সোনার বাংলার নির্মাণের তরুণ নেতৃত্ব অগ্রণী ভূমিকা রাখবেন বলে আমরা আশা করি।”

তিনি আরো বলেন, “ফারুক ভাই একজন পরীক্ষিত এবং সৎ ও ভালো মানুষ, তিনি সভাপতি হলে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের জন্য রোল মডেল হবে,আমরা তরুন সমাজ সেটা বিশ্বাস করি।”

সর্বশেষ - Social Linkচাঁদপুরজাতীয়প্রথমপাতারাজনীতি

জনপ্রিয় - Social Linkচাঁদপুরজাতীয়প্রথমপাতারাজনীতি