ঢাকা, বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
Share on facebook

মালয়েশিয়ায় ক্যাম্পে বাংলাদেশির মৃত্যুতে উত্তেজনায় ভাংচুর

প্রবাস ডেস্কঃ 

মালয়েশিয়ার একটি শ্রমিক হোস্টেলে কোয়ারেন্টাইনে থাকা এক বাংলাদেশি শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া গেছে। শুক্রবার (১৩ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে মেলাকা প্রদেশের মুকিম তানজুং ক্লিংয়ের পান্তাই পুতেরি এলাকার একটি শ্রমিক হোস্টেলে ওই বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়।

স্থানীয় বিভিন্ন সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, হোস্টেলের গেটের ফটকে থাকা নিরাপত্তা কর্মীরা অসুস্থ বাংলাদেশিকে সহযোগিতা করতে ব্যর্থ হলে হোস্টেলের কোয়ারেন্টাইনে থাকা অন্তত ছয় শতাধিক বাংলাদেশিসহ বিদেশি শ্রমিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

তেঙ্গাহ জেলা পুলিশের প্রধান সহকারী কমিশনার আফজানিজার আহমাদ বলেন, নিহত বাংলাদেশির সহকর্মীরা ইমার্জেন্সি বিভাগে ফোন করে। খবর পেয়ে স্থানীয় স্বাস্থ্য বিভাগের কয়েকজন কর্মী অ্যাম্বুলেন্স নিয়ে হাজির হয় হোস্টেলে। পরে অসুস্থ বাংলাদেশিকে হোস্টেল থেকে নামিয়ে আনার সময় মৃত্যু হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহত বাংলাদেশির পরিচয় পাওয়া যায়নি।

এ সময় এক দল বাংলাদেশিসহ বিদেশি শ্রমিকরা জড়ো হয়ে হইচই শুরু করলে হোস্টেলের প্রধান ফটকে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়। ক্ষুব্ধ শ্রমিকরা কারখানার নিরাপত্তা রক্ষীদের লক্ষ্য করে পাথর ও ঢিল নিক্ষেপ করলে গার্ড হাউসের ক্লোজ সার্কিট ক্যামেরা, ফায়ার অ্যালার্ম বক্স, নিরাপত্তা রক্ষীদের একটি মোটরসাইকেল ও অ্যাম্বুলেন্স ক্ষতিগ্রস্ত হয়। যার ক্ষয়ক্ষতির মূল্য আনুমানিক ২২ হাজার রিঙ্গিত বলে জানিয়েছে দেশটির পুলিশ। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এ ঘটনায় কাউকে গ্রেফতার করা না হলেও দণ্ডবিধির ১৪৮ ও ৪২৭ ধারায় তদন্ত চলছে।

১৬ আগস্ট, ২০২১ 

সর্বশেষ - Uncategorized

জনপ্রিয় - Uncategorized