ঢাকা, সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

চাঁদপুরে ১৯০ রোগী পাবে ৯৫ লাখ টাকা সরকারি সহায়তা

চাঁদপুর:

সমাজসেবা অধিদপ্তর কর্তৃক গৃহীত ‘ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির জেলা যাচাই বাছাই কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। ২৩ আগস্ট সোমবার সকালে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ।

সভায় ১৯০ জন রোগীদের প্রত্যেককে নীতিমালা অনুসারে ৫০হাজার টাকা করে প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সকলের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, জটিল রোগীদের চিকিৎসায় সরকার কর্তৃক গৃহীত এ সহায়তা কার্যক্রম বিধি মোতাবেক  অব্যাহত থাকবে।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, চাঁদপুর জেলায় ক্যান্সার, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ব্যক্তিগণ যারা সরকারি সহায়তা গ্রহণের জন্য আবেদন করেছেন তারা যেন দ্রুত সরকারি সহায়তা পান সেই ব্যবস্থা গ্রহণ করতে হবে। বরাদ্দ আসার সাথে সাথে সভা করে বরাদ্দগুলো বন্টন করা  হবে যাতে তারা সুচিকিৎসা নিতে পারে।

তিনি আরো বলেন, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার জন্য যারা আগে আবেদন করেছেন তারা বরাদ্দের টাকা আগে পাবেন কারণ বরাদ্দের তুলনায় আবেদনকারীর প্রায় তিনগুণ। মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ তাঁর সদাশয় অনুদানের কারণে চাঁদপুর জেলার অসহায় মানুষগুলো সরকারি সহায়তায় চিকিৎসা নিতে পারছে।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুনন্নাহার চৌধুরী, জেলা সমাজসেবা কর্মকর্তা রজত শুভ্র সহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ।

উল্লেখ্য এবছর ১৯০ জন রোগীর প্রত্যেককে নীতিমালা অনুসারে ৫০হাজার টাকা করে প্রায় ৯৫লক্ষ সহায়তা দেয়া হবে। এর আগে গত বছর ১৭৭ জনকে প্রায় ৯০ লক্ষ টাকা দেয়া হয়।

২৫ আগস্ট, ২০২১

সর্বশেষ - চাঁদপুরপ্রথমপাতাস্বাস্থ্য

জনপ্রিয় - চাঁদপুরপ্রথমপাতাস্বাস্থ্য