ঢাকা, সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ইন্টারনেট ছাড়াই ব্যবহার করা যাবে ‘উপায়’

অর্থনীতি ডেস্ক:

ইন্টারনেট চার্জ ছাড়াই উপায় অ্যাপ ব্যবহার করতে পারবেন রবি-এয়ারটেলের গ্রাহকরা। এছাড়াও যে গ্রাহকরা উপায় অ্যাপ ডাউনলোড ও রেজিস্ট্রেশন করবেন, তারা সর্বোচ্চ ৪৫০ টাকা ক্যাশ রিওয়ার্ডসহ ১ জিবি ইন্টারনেট বোনাস পাবেন।

দেশের দ্রুতবর্ধনশীল মোবাইল ফাইন্যন্সিয়াল সার্ভিস প্রতিষ্ঠান উপায়ের সঙ্গে রবি আজিয়াটার সম্প্রতি এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে ঢাকার ওয়েস্টিন হোটেলে।

উপায়ের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সাইদুল হক খন্দকার ও রবি আজিয়াটা লিমিটেডের চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেডের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ব্র্যান্ড উপায়ের যাত্রা শুরু হয় এ বছরের ১৭ মার্চ।

এ চুক্তির আওতায় রবি-এয়ারটেলের গ্রাহকরা উপায় অ্যাপের মাধ্যমে ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ব্যবহার করতে পারবেন। এক্ষেত্রে কোনো ইন্টারনেট চার্জ প্রযোজ্য হবে না। উপায় অ্যাপ ডাউনলোড করে সেলফ রেজিস্ট্রেশনের মাধ্যমে গ্রাহকরা ১ জিবি ইন্টারনেট বোনাসসহ সর্বোচ্চ ৪৫০ টাকা পর্যন্ত ক্যাশ রিওয়ার্ড পাবেন।

উপায়ের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সাইদুল হক খন্দকার বলেন, উপায়ের লক্ষ্য হচ্ছে গ্রাহকদের নতুন নতুন সেবা দেওয়া। ইন্টারনেট খরচ ছাড়াই উপায় অ্যাপ ব্যবহারের এ উদ্যোগের মাধ্যমে আমরা গ্রাহকদের দীর্ঘস্থায়ী একটি সমস্যা সমাধানে কাজ করছি। অনেক গ্রাহকই হঠাৎ করে ইন্টারনেট প্যাকেজের মেয়াদ শেষ কিংবা ডেটা প্যাক কেনা না থাকার কারণে অ্যাপের মাধ্যমে লেনদেন করতে পারতেন না। এখন কোন ডাটা চার্জ ছাড়াই উপায় অ্যাপ ব্যবহার করা হবে গ্রাহকদের জন্য চমৎকার এক অভিজ্ঞতা। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, এ পার্টনারশিপের মাধ্যমে ডিজিটাল লেনদেন বৃদ্ধি এবং বাংলাদেশকে ক্যাশলেস সোসাইটি গঠনে অবদান রাখবে।

রবির চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ বলেন, দেশব্যাপী ডিজিটাল জীবনযাত্রার রূপান্তরে উচ্চগতির মোবাইল ডাটা নেটওয়ার্ক স্থাপন করা থেকে শুরু করে নানা ধরনের ডিজিটাল সেবা নিয়ে আসার ক্ষেত্রে রবি অগ্রণী ভূমিকা রেখেছে। উপায়ের সঙ্গে চুক্তি সই করে আমরা আনন্দিত, কারণ এর মাধ্যমে রবি-এয়ারটেল গ্রাহকদের বহুমুখী ডিজিটাল সেবা গ্রহণের সুযোগ আরও প্রসারিত হবে। আশা করি, আমাদের গ্রাহকরা আরও বেশি করে উপায়ের সেবা গ্রহণের মাধ্যমে ডিজিটাল অর্থনীতিকে সামনে এগিয়ে নেবেন।

উপায়ের প্রোডাক্ট ও সার্ভিসের মধ্যে রয়েছে মোবাইল ট্রান্সজেকশন, ইউটিলিটি বিল পরিশোধ, ইন-স্টোর,  ই-কমার্স পেমেন্ট, রেমিট্যান্স, বেতন বিতরণ, মোবাইল রিচার্জ এবং অন্যান্য মূল সংযোজিত আর্থিক পরিষেবা। গ্রাহকরা সাশ্রয়ী মূল্যে দেশব্যাপী ছড়িয়ে থাকা এজেন্ট এবং মার্চেন্ট নেটওয়ার্ক ব্যবহার করে এ সেবা নিতে পারবেন।

১৪ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ - অর্থনীতিপ্রথমপাতা

জনপ্রিয় - অর্থনীতিপ্রথমপাতা