ঢাকা, বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

‘গো যায়ান’ দেশীয় কোম্পানির ২৬ লাখ মার্কিন ডলার বিদেশি বিনিয়োগ

প্রেস রিপোর্ট:

অনলাইনভিত্তিক দেশীয় স্টার্টআপ ‘গো যায়ান’ সম্প্রতি ২৬ লাখ মার্কিন ডলারের বিদেশি বিনিয়োগ পেয়েছে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২২ কোটি টাকা।

শুক্রবার (১ অক্টোবর) গো যায়ানের সহকারী ব্যবস্থাপক শরীফ বুশরা এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানান।

গো যায়ানে এই নতুন বিনিয়োগে নেতৃত্ব দিয়েছে দক্ষিণ-পূর্ব এশিয়ায় প্রযুক্তিখাতে অন্যতম বড় বিনিয়োগকারী প্রতিষ্ঠান ‘ওয়েভমেকার পার্টনারস’। এ প্রতিষ্ঠানে আরও বিনিয়োগ করেছে ‘১৯৮২ ভেঞ্চারস’, ‘ইটারেটিভ’, ‘সেঞ্চুরি ওক ক্যাপিটাল’।

সরবারাহকৃত বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশের পর্যটন খাত খুব দ্রুত বৃদ্ধি পেলেও এই খাতের ৫ শতাংশেরও কম লেন-দেন হয়ে থাকে অনলাইনে। হোটেল ও ভ্রমণ-সংক্রান্ত সব সুবিধা অনলাইনে নিয়ে এসে গো যায়ান ভ্রমণকে আরও স্বাচ্ছন্দ্যময় করার উদ্দেশ্যে কাজ করছে।’

‘গো যায়ানের’ প্রতিষ্ঠাতা রিদওয়ান হাফিজ বলেন, “দেশে তথ্য-প্রযুক্তির বিপ্লবের ফলে মানুষ ইন্টারনেট ব্যবহারে খুব দ্রুত অভ্যস্ত হয়ে ওঠছে। প্রযুক্তিকে কাজে লাগিয়ে দেশের পর্যটন খাতকে আরও আধুনিক করা এবং বিশ্বে বাংলাদেশকে একটি জনপ্রিয় ট্যুরিস্ট ডেসটিনেশন হিসেবে তুলে ধরার লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।”

এর আগে, গো যায়ানে বিনিয়োগ করেছে ব্র্যাক ওসাইরিস ইমপ্যাক্ট ভেঞ্চারস এবং ওএস ভেঞ্চার।

এই নতুন বিনিয়োগ ব্যবহার করা হবে প্রযুক্তিগত উন্নয়ন, মানবসম্পদ এবং ভ্রমণ সংক্রান্ত সব সুবিধা অনলাইন সেবার আওতায় নিয়ে আসার পেছনে।

সর্বশেষ - অর্থনীতিজাতীয়তথ্য প্রযুক্তিপ্রথমপাতা

জনপ্রিয় - অর্থনীতিজাতীয়তথ্য প্রযুক্তিপ্রথমপাতা