ঢাকা, বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

তিনটি বিভাগ নিয়ে যাত্রা শুরু হচ্ছে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম

স্টাফ রিপোর্টার :

চাঁদপুরে নবপ্রতিষ্ঠিত চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম আগামী বছর থেকে শুরু হচ্ছে। ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে বিশ্ববিদ্যালয়টির আনুষ্ঠানিক কার্যকম শুরু হবে। স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বিশ্ববিদ্যালয়টির উন্নয়নে কাজ করছেন।

নবনিযুক্ত বিশ্ববিদ্যালয়টির প্রথম উপাচার্য ড. মো. নাছিম আখতার এসব তথ্য জানিয়ে বলেন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজিসহ মোট তিনটি বিভাগ নিয়ে প্রাথমিক কার্যক্রম শুরু হচ্ছে।

উপাচার্য নাছিম আখতার আরো জানান, ২০২১ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে আগামী বছর (২০২২) বিশ্ববিদ্যালয়টির আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফলাফলের পরেই ২০২২ সালে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম শুরু হবে।

চাঁদপুর সেচ প্রকল্প বাঁধের ভেতরে বন্যামুক্ত এলাকায় বিশ্ববিদ্যালয়টি জেলা শহর থেকে চার কিলোমিটার দক্ষিণে অবস্থিত। চাঁদপুর–হাইমচর উপজেলা সড়কের ঠিক পূর্বপার্শ্বে নিরীবিলি ও শান্ত পরিবেশে সদর উপজেলার লক্ষীপুর গ্রামে ৬০ একরের মধ্যে অবস্থিত। ইতিমধ্যে জমিও অধিগ্রহণ হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উন্নয়নমূলক কাজও চলছে দ্রুততার সাথে।

জানা গেছে, আপাতত ক্যাম্পাসের পাশেই ভাড়া বাসায় অফিস ও ১ম বর্ষের ভর্তির কাযর্ক্রম চলবে। একইসাথে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবনের কাজ দ্রুত শুরু হবে। কাজ হবে ছাত্রদের আবাসিক হলেরও। বিশ্ববিদ্যালয়ের ভর্তি কাযর্ক্রমের জন্য ইতিমধ্যে একাডেমিক অনুমোদনও পাওয়া গেছে।

সর্বশেষ - চাঁদপুরজাতীয়প্রথমপাতাশিক্ষা

জনপ্রিয় - চাঁদপুরজাতীয়প্রথমপাতাশিক্ষা