ঢাকা, বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

মনমোহনের পরিবারের কাছে আমরা চিরকৃতজ্ঞ : অর্থমন্ত্রী

অর্থনীতি ডেস্ক:

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, এশীয় উন্নয়ন ব্যাংকের বাংলাদেশ ও ভুটানের কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশের পরিবারের কাছে আমরা চিরকৃতজ্ঞ। কেননা তার বীর পিতা ভারতীয় বিমান বাহিনীর সদস্য হিসেবে বাংলাদেশের স্বাধীনতার জন্য লড়াই করেছিলেন। আর তিনি চার বছরের অসামান্য সেবার মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন যাত্রায় নিজেকে সম্পৃক্ত রেখে আমাদের ঋণী করেছেন।

সোমবার দুপুরে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশের বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, এবং এডিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী আরো বলেন, বছরের পর বছর ধরে বাংলাদেশের শুভকামনায় মনমোহন যে অকৃত্রিম সমর্থন দিয়েছেন, তাতে বাংলাদেশ ও এডিবির মধ্যে সম্পর্ক একটি নতুন উচ্চতায় পৌঁছেছে। মনমোহন দাফতরিক দায়িত্ব পরিবর্তনের কারণে আমাদের কাছ থেকে বিদায় নিলেও কার্যত তিনি সর্বদা আমাদের সঙ্গে থাকবেন। কেননা তিনি তার কাজের মাধ্যমে আমাদের হৃদয় ও মন জয় করেছেন।

নতুন মনোনীত কান্ট্রি ডিরেক্টর মি. এডিমন গিন্টিংকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, আমি তাকে নিশ্চিত করতে চাই যে, তিনি আমাদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা পাবেন। আশা করছি তিনিও বাংলাদেশের উন্নয়ন যাত্রায় নিজেকে সম্পৃক্ত করে আমাদের অকৃত্রিম বন্ধুতে পরিণত হবেন।

সর্বশেষ - অর্থনীতিপ্রথমপাতা

জনপ্রিয় - অর্থনীতিপ্রথমপাতা