ঢাকা, শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা, হাইমচরে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দুর্ভোগ

মোঃ হোসেন গাজী: হাইমচর উপজেলার উত্তর আলগী গ্রামে ঐতিহ্যবাহী শাহজালাল হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা এবং ১৪ নং পশ্চিম চরকৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সামান্য বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় দূর্ভোগ দেখা দিয়েছে।

জলাবদ্ধতার ফলে নিদারুন দুর্ভোগ পোহাতে হচ্ছে শত শত এতিম ও প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের।

চাঁদপুর জেলাধীন হাইমচর উপজেলার প্রাণ কেন্দ্রে অবস্থিত ১৪নং পশ্চিম চরকৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উত্তর আলগী শাহজালাল হাফেজিয়া এতিম খানা মাদ্রাসা একই চত্বরে অবস্থিত দুটি প্রতিষ্ঠান। গত কয়েকদিনে চলমান বৃষ্টির পানিতে বিদ্যালয়ের মাঠে এক কোমড় পানি এবং পরবর্তীতে জলাবদ্ধাতা ও পানি দূষণ দেখা দিচ্ছে, ফলে এতিম শিশুরা নামাজ আদায় করতে এবং খেলাধুলায় বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

শাহজালাল হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা পরিচালক হাফেজ মাওলানা বোরহান উদ্দিন জানান চারদিকে জলাশয় ও ডোবা নালা ভরাট হয়ে যাওয়ার ফলে মাঠের পানি যাওয়ার কোন ব্যবস্থা না থাকায় মাঠে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। জলাবদ্ধতার কারনে মাদরাসা ও এতিমখানার শিক্ষার্থীরা পানিবন্দীর অবস্থা হয়েছে। শিক্ষার্থীরা মসজিদে গিয়ে নামাজ আাদায় করতে পারেনা।

পশ্চিম চরকৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুর রহমান জানান ২ টি প্রতিষ্ঠানে ৩শত শিক্ষার্থীদেরকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। পানি নিস্কাসন ব্যবস্থা করে শিক্ষা প্রতিষ্ঠান দুটিতে সুন্দর পরিবেশ আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং হাইমচর উপজেলা পরিষদের সম্মানিত চেয়াম্যান জনাব নূর হোসেন পাটোয়ারীর সুদৃষ্টি কামনা করছি।

সর্বশেষ - প্রথমপাতাহাইমচর

জনপ্রিয় - প্রথমপাতাহাইমচর