ঢাকা, শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্যাবস্থাপনায় অনার্স করা রোমেল গুগলের সফটওয়্যার ইঞ্জিনিয়ার

অনলাইন ডেস্ক: বিশ্বের সর্ববৃহৎ সার্চ ইঞ্জিন ও প্রযুক্তি প্রতিষ্ঠান গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে যোগদান করছেন বাংলাদেশের ছেলে রোমেল শাহরিয়ার। গত ১০ অক্টোবর তাকে নিয়োগপত্র দেওয়া হয়। আগামী ১ নভেম্বর ক্যালিফোর্নিয়ায় অবস্থিত গুগলের হেড অফিসে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে লকার প্রজেক্টে যোগ দেবেন তিনি।

নীলফামারী সদর উপজেলার প্রগতি পাড়া এলাকার মৃত. ডা. সৈয়দুল আলমের ছেলে রোমেল। দুই  ভাই-বোনের মধ্যে তিনি ছোট। ৭ বছর বয়সে বাবা মারা যাবার পর নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান ও বীর মুক্তিযাদ্ধা জয়নাল আবেদীন এর কাছে বাবার স্নেহে বড় হন রোমেল।

১৯৯৯ সালে নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালায় থেকে এসএসসি ও ২০০১ সালে ঢাকা কর্মাস কলেজ থেকে এইচ এস সি  পাস করেন। এরপর ভর্তি হন ঢাকা কলেজে। ব্যবস্থাপনা বিভাগ থেকে অনার্স শেষ করেন ২০০২-২০০৬ সেশন এ। পড়াশোনা শেষ করে স্টুডেন্ট ভিসায় চলে যান লন্ডনে সি এ পড়তে। কিছুদিনে মাথায় ডিভি লটারিতে সস্ত্রীক পাড়ি জমান যুক্তরাষ্ট্রে।

সেখানে প্রথম অবস্থায় পড়াশোনার পাশাপাশি জব করেন।  কম্পিউটার, বিজ্ঞান ও প্রযুক্তি  বিষয়ে ডিল্পোমা শেষ করে ২০১২ সালে অটোমোশন টেস্ট ইঞ্জিনিয়ার হিসাবে কাজ শুরু করেন ডাইরেক্ট টিভি নামের একটি গণমাধ্যমে।।এরপর থেকে চাকরির পাশাপাশি পড়াশোনা চালিয়ে গেছেন রোমেল। আইটি প্রফেশনাল হিসাবে বিভিন্ন কোর্সে সম্পর্ন্ন করেন তিনি।

রোমেল শাহারিয়ার তার অনুভূতি ব্যাক্ত করে বলেন, আমি আসলে কখনো চিন্তা করিনি গুগলে আমার মতো নন সিএসই ব্যাকগ্রাউন্ডের ছেলে জব পাবে। বাংলাদেশের যে গুটিকয়েক ছেলে গুগলে জব করছে তারা সবাই বুয়েটের ছাত্র।

সর্বশেষ - তথ্য প্রযুক্তিপ্রথমপাতা

জনপ্রিয় - তথ্য প্রযুক্তিপ্রথমপাতা