ঢাকা, শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

সম্মিলিত অভিযানে মেঘনায় ডুবিয়ে দেয়া হলো ৩০ জেলে নৌকা

চাঁদপুর ডাক ডেস্ক: প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় চাঁদপুরের মেঘনা নদীতে যৌথ অভিযান চালিয়েছে টাস্কফোর্স। ২১ অক্টোবর বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অভিযানে বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ করা হয়। এ ছাড়া মা ইলিশ শিকারের জন্য নদীর পাশের বিভিন্ন ক্যানেলে রাখা আনুমানিক ৩০টি জেলেনৌকা ফুটো করে ডুবিয়ে দেওয়া হয়।

মেঘনা নদীর বিভিন্ন স্থানে এ যৌথ অভিযান চালায় জেলা প্রশাসন, নৌবাহিনী, নৌপুলিশ, কোস্টগার্ড, মৎস্য বিভাগ। অভিযানে অংশ নেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ।

কোস্টগার্ডের স্টেশন কমান্ডার রুহান মঞ্জুর জানান, জব্দ করা জালগুলো পুড়িয়ে ধ্বংস কর হয়েছে এবং ইলিশ মাছ দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়েছে।

নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান বলেন, ‘আজকের অভিযানটি ছিল সম্মিলিত। নয়টি স্পিডবোট নিয়ে নদীতে অভিযান চালানো হয়েছিল। অভিযানটি ছিল মূলত জেলেদের সতর্ক করার জন্য। নৌকাগুলো ফুটো করার কারণ, এখন অভিযান শেষের দিকে। এই শেষ মুহূর্তে যেন তারা নদীতে মা ইলিশ নিধন করতে না পারেন। নৌকাগুলো ভেঙে বা পুড়িয়ে ধ্বংস করলে জেলেরা বেশি ক্ষতিগ্রস্ত হতো। মা ইলিশ রক্ষায় আমাদের অভিযান অব্যাহত থাকবে।’

সর্বশেষ - ইলিশচাঁদপুরপ্রথমপাতা

জনপ্রিয় - ইলিশচাঁদপুরপ্রথমপাতা