ঢাকা, মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
Share on facebook

দ্বিতীয় টেস্টে জয়ের সুবাস পাচ্ছে ভারত

স্পোর্টস ডেস্ক :
সিরিজের স্বাগতিক ক্যারিবীয়দের সামনে ৪৬৮ রানের বড় টার্গেট দাঁড়ায় স্বাগতিক ক্যারিবীয়দের সামনে ৪৬৮ রানের বড় টার্গেট দিয়েছে ভারত। ওয়েস্ট ইন্ডিজকে ফলোঅন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে পড়ে ভারত। যেখানে ৪ উইকেটে ১৬৮ করার পর ইনিংস ঘোষণা করে বিরাট কোহলিবাহিনী।

ফলে স্বগতিক ক্যারিবীয়দের সামনে ৪৬৮ রানের বড় টার্গেট দাঁড়ায়। আর এই লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে জেসন হোল্ডাররা ৪৫ রানে দুই উইকেট হারিয়ে বসেছে। সিরিজের দ্বিতীয় টেস্টে আরও দুই দিন বাকি থাকলেও উইন্ডিজদের জয়ের জন্য ৪২৩ রান দরকার। হাতে আছে ৮ উইকেট। রোববার জ্যামাইকার স্যাবাইনা পার্কে তৃতীয় দিনের খেলায় ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংসে নেমে দুই উইকেট হারায়। দুই ওপেনার জন ক্যাম্পবেল (১৬) ও ক্রেইগ ব্র্যাথওয়েটকে (৩) তুলে নেন যথাক্রমে মোহাম্মদ শামি ও ইশান্ত শর্মা। ড্যারেন ব্রাভো ১৮ ও শামরাহ ব্রুকস ৪ রানে অপরাজিত আছেন। ভারত নিজেদের দ্বিতীয় ইনিংসে দুই ফিফটিতে ১৬৮ রান তোলে। আজিঙ্কে রাহানে ৬৪ ওহনুমা বিহারি ৫৩ রানে অপরাজিত থাকেন। লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল ও বিরাট কোহলি দ্রুত বিদায় নেন। কেমার রোচ দুটি উইকেট নেন। এর আগে তৃতীয় দিন শুরু করার আগে ভারতের বিপক্ষে ফলোঅন এড়াতে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ১৩০ রান। কিন্তু কিংস্টোন টেস্টে ৮৭ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করা ক্যারিবীয়রা তৃতীয় দিন প্রথম ইনিংসে ১১৭ রানেই গুটিয়ে গেছে।

তৃতীয় দিন শুরু করে স্কোরবোর্ডে ১০ রান যোগ করতেই আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান রহীম কর্নওয়েলকে (১৪) হারায় স্বাগতিকরা। ক্যারিবীয়রা তিন অঙ্কের ঘর পার করে জাহমার হ্যামিল্টন (৫) ও কেমার রোচের (১৭) ব্যাটে। কিন্তু পরপর দুই ওভারে তাদেরকে সাজঘরে ফেরান রবীন্দ্র জাদেজা ও ইশান্ত শর্মা। জসপ্রিত বুমরাহ হ্যাটট্রিকসহ সর্বোচ্চ ৬টি উইকেট দখল করেন। ভারত নিজেদের প্রথম ইনিংসে ৪১৬ রান করে।

সর্বশেষ - খেলাধুলা

জনপ্রিয় - খেলাধুলা