ঢাকা, শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

সালমান শাহ আত্মহত্যা করেছেন, সব আবেদন খারিজ আদালতের

বিশেষ প্রতিবেদক: সালমান শাহ আত্মহত্যা করেছেন বলে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) জমা দেয়া প্রতিবেদনের বিরুদ্ধে সালমানের মায়ের করা সব আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

সালমান শাহর মা নীলা চৌধুরীর আইনজীবী ফারুক আহামেদ আজ দেশের শীর্ষস্থানীয় একটি অনলাইন নিউজ পোর্টালকে লন্ডন থেকে টেলিফোনে এ তথ্য জানিয়েছেন।

এই সিদ্ধান্তের বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়া বাদীর ওপর নির্ভর করছে বলেও জানান তিনি।

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক সালমান শাহ আত্মহত্যা করেছেন বলে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) জমা দেয়া তদন্ত প্রতিবেদন গ্রহণ করে এ আদেশ দিয়েছে আদালত।

সালমান শাহর মা নীলা চৌধুরীর পক্ষে তার আইনজীবী ফারুক আহাম্মদ এর করা নারাজি আবেদন খারিজ করে দিয়েছেন ঢাকার মহানগর হাকিম মামুনুর রশীদ।

উল্লেখ্য, গত বছর ২৫ ফেব্রুয়ারি পি‌বিআইয়ের চূড়ান্ত প্রতিবেদন আদালতে জমা পড়ে। ওইদিন সকালে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের ডেসপাস শাখায় ৬০০ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন জমা দেন পিবিআইয়ের পুলিশ পরিদর্শক সিরাজুল ইসলাম।

আদালত সবকটি আবেদন খারিজ করে আদেশ দিয়েছে বলে নিউজবাংলাকে জানান লন্ডনে থাকা নীলা চৌধুরীর আইনজীবী ফারুক আহাম্মদ। এই সিদ্ধান্তের বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়া বাদীর ওপর নির্ভর করছে বলেও জানান তিনি।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর চিত্রনায়ক চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার (ইমন) ওরফে সালমান শাহ রহস্যজনকভাবে মারা যান। সেসময় এই বিষয়ে অপমৃত্যুর মামলা করেছিলেন তার বাবা কমরউদ্দিন আহমদ চৌধুরী।

ছেলেকে হত্যা করা হয়েছে এমন অভিযোগে ১৯৯৭ সালের ২৪ জুলাই অভিযোগটিকে হত্যা মামলায় রূপান্তর করার আবেদন জানান তিনি। একাধিক সংস্থা এটি আত্মহত্যা হিসেবে প্রতিবেদন দিলেও সালমান শাহর বাবার মৃত্যুর পর মা তাতে নারাজি দিয়েছেন।

নারাজি আবেদনে মামলার বাদী নীলা চৌধুরীর জবানবন্দি ভার্চুয়ালি রেকর্ডের অনুমতি চাওয়া হয়। এক আসামির ভিডিও রেকর্ডের কপি চেয়ে আরেকটি আবেদন করা হয়।

সব আবেদন খারিজ করে আদালত প্রকারান্তে সালমান শাহ আত্মহত্যা করেছেন বলে মেনে নিয়েছে।

সর্বশেষ - প্রথমপাতাবিনোদন

জনপ্রিয় - প্রথমপাতাবিনোদন