ঢাকা, শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

চাঁদপুরে ভোটের কার্যক্রম শুরু, ৭-৮ নভেম্বর পোলিং অফিসারদের প্রশিক্ষণ

up elecetion bangladesh
ছবি কৃতজ্ঞতা- দিনবদল.কম

চাঁদপুর ডাক ডেস্ক: চাঁদপুরে ইউপি নির্বাচনের প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারগণের প্রশিক্ষণ ৭-৮ নভেম্বর ১০ টার দিকে চাঁদপুর সরকারি কলেজে অনুষ্ঠিত হবে।

এতে প্রতি কেন্দ্রের জন্য ১ জন প্রিজাইডিং, প্রতি বুথের জন্যে ১ জন সহকারী প্রিজাইডিং ও ২ জন পোলিং অফিসার নিয়োগ করবে নির্বাচন কমিশন চাঁদপুর। ১০৫ টি কেন্দ্রের জন্য ১০৫ জন প্রিজাইডিং, সহ সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের ১ দিনের প্রশিক্ষণ দেয়া হবে।

চাঁদপুরে ১০ ইউনিয়নের ভোটার ১ লাখ ৯৩ হাজার ৪শ ৯৯ জন। ৪১৫ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৩৪ জন, সংরক্ষিত মহিলা আসনে ৭৭ জন এবং ৩০৪ জন সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দু’জন চেয়ারম্যান প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন চাঁদপুর।

চাঁদপুর উপজেলা সদর উপজেলার ১০ টি ইউনিয়নের ভোটার সংখ্যা ১ লাখ ৯৩ হাজার ৪শ ৯৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১০ লাখ ১ হাজার ৮৪ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৯২ হাজার ৪শ ৫১ জন।

প্রসঙ্গত, দ্বিতীয় ধাপের চাঁদপুরের ১০ ইউনিয়ন পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র যাচাই বাছাই পর্ব ছিল ২১ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর। ভোট গ্রহণ ১১ নভেম্বর।

চাঁদপুর সরকারি কলেজে ৭-৮ নভেম্বর প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার গণের প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে।

জেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, সদর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী এবং দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার এএসএম রাশেদুর রহমানের হাতে মনোনয়নপত্র জমা দেন বিষ্ণুপুর, তরপুচন্ডীপুুর ও বালিয়া ইউনিয়নের প্রার্থীরা।

সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ডা.মোহাম্মদ মকবুল হোসেনের কাছে মনোনয়ন পত্র জমা দেন রামপুর, শাহ মাহমুদপুর ইউনিয়নের প্রার্থীরা। জেলা নির্বাচন অফিসারের কাছে মনোনয়ন পত্র জমা দেন বাগাদী, চান্দ্রা, হানারচর, মৈশাদী ও আশিকাটি ইউনিয়নের প্রার্থীরা।

সর্বশেষ - চাঁদপুররাজনীতিসমসাময়িক

জনপ্রিয় - চাঁদপুররাজনীতিসমসাময়িক