ঢাকা, শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজে এসএসসি ২০২১ ব্যাচের দোয়া অনুষ্ঠান

নিজস্ব প্রতিনিধি,
লক্ষ্মীপুর।।

লক্ষ্মীপুর জেলার অন্যতম বিদ্যাপীঠ প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের সফলতা কামনায়, আজ বুধবার (১০ ই নভেম্বর) সকাল ১১ ঘটিকায় কলেজ প্রাঙ্গনে প্রতিষ্ঠানের অধ্যক্ষ মু.নুরুল আমিনের সার্বিক তত্ত্বাবধানে ও ভারপ্রাপ্ত অধ্যাপক সাইফুল ইসলাম এর সঞ্চালনায় দোয়া অনুষ্ঠান সম্পন্ন হয়।

প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মু. নুরুল আমিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন একেএম সাইফুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, রায়পুর, লক্ষ্মীপুর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  প্রফেসর কাজী ফারুকী কল্যাণ ট্রাস্ট এর ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান ভূঁইয়া, আলমগীর হোসেন (প্রধান শিক্ষক, লুধুয়া এমএম উচ্চ বিদ্যালয়), মাহবুবুর রহমান (প্রধান শিক্ষক, এলএম পাইলট মডেল উচ্চ বিদ্যালয়), হুমায়ুন কবির (প্রধান শিক্ষক, বামণী আদর্শ উচ্চ বিদ্যালয়), নুর মোহাম্মদ পাটওয়ারী (প্রধান শিক্ষক, চরপাতা ইসহাকীয়া উচ্চ বিদ্যালয়)।

অনুষ্ঠানে শিক্ষার্থী, শিক্ষক ও অতিথিদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করা হয়। এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন বায়েজিদ বোস্তামী (বিজ্ঞান শাখা), ইসরাত জাহান ইন্নি, শাফায়েত মাহমুদ (ব্যবসায় শিক্ষা)। শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন মো. সালেহ উদ্দিন মামুন, মো. দেলোয়ার হোসাইন, মো. আসাদুল্লাহ।

আরো উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক নাসরিন সুলতানা সমাজবিজ্ঞান, মানবিক বিভাগের বিভাগীয় কামরুল হাসান ভুইয়া, শেখ মাইনুদ্দীন মাসুম, সালমান সিদ্দিক, প্রভাষক শাহাবুদ্দিন, আখতার হোসাইন খান (প্রভাষক, রাষ্ট্রবিজ্ঞান) প্রমূখ।

প্রধান অতিথি একেএম সাইফুল হক বলেন, তোমরা যারা এস.এস‌.সি পরীক্ষা দি‌বে পরীক্ষা শুরু হওয়ার আগে ভা‌লোভা‌বে প্রশ্ন দেখ‌বে। যে প্রশ্নটা ভা‌লো পার‌বে সেটা আগে খাতায় লিখ‌বে। পরীক্ষায় প্র‌তি‌টি প্রশ্ন লিখ‌বে। বিদ্যাল‌য়ের শিক্ষকরা যেভা‌বে শি‌খি‌য়ে‌ছেন সেগু‌লো স্মর‌নে রাখ‌তে হ‌বে। ভা‌লো রেজাল্ট কর‌তে হ‌বে। প্রতিষ্ঠানের সুনাম ধ‌রে রাখ‌তে হ‌বে আর অভিভাবকগন আপনা‌দের সন্তান‌দের ভা‌লো গাইড দে‌বেন।

বিশেষ অতিথি প্রফেসর কাজী ফারুকী কল্যাণ ট্রাস্ট এর ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান ভূঁইয়া বলেন, শুধু শিক্ষার সার্টিফিকেট অর্জন নয় বরং জ্ঞান ও গুণের সমৃদ্ধিতে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আদর্শ। তাই নিজেকে আলোকিত ও ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মু. নুরুল আমিন তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন আজকের দোয়া অনুষ্ঠান মূলত তোমাদের শিক্ষা ক্ষেত্রে একটি ধাপ অতিক্রম মাত্র। এখান থেকেই তোমরা এসএসসি সম্পন্ন করে স্বনামধন্য এই কলেজেই অধ্যয়ন করবে এবং আরো উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে। তবেই তোমাদের শিক্ষা অর্জন সফলতা পাবে।

তিনি আরো বলেন, আমরা তোমাদের উজ্জ্বল ভবিষ্যৎ ও সফলতা কামনা করি। আমাদের মূল লক্ষ্য হচ্ছে তোমরা প্রত্যেকেই আদর্শ ও সুনাগরিক হিসেবে গড়ে উঠো। তাই আমি বিশ্বাস করি আগামীতে তোমরা সর্বোচ্চ সফলতা অর্জন করে এবং আলোকিত মানুষ হয়ে এ প্রতিষ্ঠানের সুনাম ও ঐতিহ্য ধরে রাখবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠান শেষে এসএসসি পরীক্ষার্থীদের শতভাগ সাফল্য কামনায় দোয়া মুনাজাত করা হয়।

দোয়া অনুষ্ঠানে এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে এক আবেগময় পরিবেশ সৃষ্টি হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক মাওলানা ফারুক হোসাইন। দোয়া অনুষ্ঠানে পিকেএফএসসি ও এক্স পিকেএফএসসিয়ানস’ এসোসিয়েশন (ইপা) এর পক্ষ থেকে এসএসসি পরীক্ষার্থীদের পরীক্ষার উপকরণ উপহার প্রদান করা হয়।

সর্বশেষ - প্রথমপাতাশিক্ষাসারাদেশ

জনপ্রিয় - প্রথমপাতাশিক্ষাসারাদেশ