ঢাকা, শনিবার, ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দশ হাজার টাকার কমে স্মার্টফোন Philips PH2

প্রযুক্তি ডেস্কঃ

কম বয়সী ছেলেমেয়ে ও বয়স্ক গ্রাহকদের কথা ভেবে লঞ্চ হল Philips -এর নতুন বাজেট স্মার্টফোনএনেছে। চীনের বাজারে এই ফোনের দাম প্রায় ১০,০০০ টাকা। 

ফিলিপস পিএইচ২ ফোনটি চীনের বাজারে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাচ্ছে। এর দাম রাখা হয়েছে ৭৯৯ ইউয়ান (আনুমানিক ৯,৪৯৭ টাকা)। ফোনটি সি স্কাই ব্লু, ইঙ্ক স্টোন ব্ল্যাক ও ডন ব্ল্যাক- এই তিনটি কালারে উপলব্ধ।

স্পেসিফিকেশন ও ফিচারঃ

ফিলিপসের এই ডুয়েল সিমের ফোনে দেখা যাবে ৬.২ ইঞ্চির এইচডি+ (৭২০× ১৫২০ পিক্সেল) এলসিডি ডিউ ড্রপ নচ ডিসপ্লে। এই ডিসপ্লেটির এসপেক্ট রেশিও ১৯:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০.৮%। ফোনটির চারধারে সরু বেজেল উপস্থিত। সিকিউরিটির জন্য দেওয়া হয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফটোগ্রাফির জন্য Philips PH2 -এর রিয়ার প্যানেলে রয়েছে ডুয়েল ক্যামেরা ইউনিট। ক্যামেরাগুলি হল- ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেলের একটি সেকেন্ডারি সেন্সর। ফোনটির সামনের ডিউড্রপ নচের ভেতর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

Philips PH2 ফোনে ব্যবহার করা হয়েছে ইউএনআইএসওসি টাইগার টি৩১০ প্রসেসর। ফোনটি ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ এসেছে। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ সম্প্রসারণ করা যাবে। ফোনটি রান করবে অ্যান্ড্রয়েড ভিত্তিক এইচএমএস (হুয়াওয়ে মোবাইল সার্ভিস) সিস্টেমে।

Philips PH2 স্মার্টফোনের কানেক্টিভিটি অপশনে সামিল রয়েছে ৪জি, ব্লুটুথ, ওয়াইফাই, জিএনএসএস, ইউএসবি টাইপ-সি পোর্ট, ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক ইত্যাদি

সর্বশেষ - তথ্য প্রযুক্তিপ্রথমপাতা

জনপ্রিয় - তথ্য প্রযুক্তিপ্রথমপাতা